চট্টগ্রাম, , শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯

আবদুল হাকিম রানা পটিয়া প্রতিনিধি

পটিয়ার কোলাগাঁও ইউনিয়ন আ’লীগ সভাপতির বিরুদ্ধে বিক্ষোভ

প্রকাশ: ২০১৯-০৩-০৪ ২২:৫৪:২৭ || আপডেট: ২০১৯-০৩-০৪ ২২:৫৪:২৭

 আবদুল হাকিম রানা, বীর কন্ঠ : সংগঠন বিরোধী কর্মকান্ডের অভিযোগ এনে পটিয়ার কোলাগাঁও ইউনিয়ন আ’লীগ সভাপতি মোহাম্মদ হারুনের বিরুদ্ধে গতকাল দুপুর ২ টায় পটিয়া উপজেলা জাতীয় স্মৃতি শৌধ প্রাঙ্গণে বিক্ষোভ সমাবেশ করেছে কয়েকটি ওয়ার্ড আ’লীগ নেতৃবৃন্দ। তারা তাকে দল থেকে বহিস্কারসহ সংবিধান অনুয়ায়ী ব্যবস্থা নেয়ার জন্য উপজেলা আওয়ামী লীগের কাছে দাবি জানান। এতে বক্তারা বলেন, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সংগঠনের গঠনতন্ত্র বিরোধী সংগঠনের সভাপতি মোহাম্মদ হারুন বিভিন্নভাবে সংগঠন বিরোধী কাজ চালিয়ে যাচ্ছেন। তিনি একক সিদ্ধান্তে ৯টি ওয়ার্ড কমিটি বিলুপ্ত ও গঠনসহ নানাভাবে সংগঠনের কর্মকান্ডকে বিতর্কিত করে তুলেছেন।

এ কারণে তাকে কোলাগাঁও ইউনিয়নে অবাঞ্ছিত ঘোষণা করা হয়। ৩ নম্বর ওয়ার্ড সভাপতি আবু তৈয়বের সভাপতিত্বে ও ৯ নম্বর ওয়ার্ড আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আবদুল কাদেরের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, ১ নম্বর ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি ডা. অনাদী কুমুর দাশ, সাধারণ সম্পাদক নুরুল আবছার। এতে উপস্থিত ছিলেন, ২ নম্বর ওয়ার্ড আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মহসিন মিন্টু, ৩ নম্বর ওয়ার্ড সাধারণ সম্পাদক ডা. নারায়ন সরকার, ৪ নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ শফিউল আলম, সাধারণ সম্পাদক আখতার জাবেদ, ৫ নম্বর ওয়ার্ড সভাপতি মনতোষ, সাধারণ সম্পাদক বাহাউদ্দিন, ৬ নম্বর ওয়ার্ড হাজী রফিক আহমদ, সাধারণে সম্পাদক স্বপন দাশ, ৭ নম্বর ওয়ার্ড সভাপতি তৈয়বুর রহমান, সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, ৮ নম্বর সভাপতি সামশুল আলম, সাধারণ সম্পাদক মাস্টার শাহ আলম, ৯ নম্বর ওয়ার্ড সভাপতি মোহাম্মদ শাহজাহান ও সাধারণ সম্পাদক আবদুল কাদের প্রমুখ।

এদিকে ৯ ওয়ার্ডের সভাপতি ও সম্পাদকরা ইউনিয়ন আওয়ামলীগের সভাপতি মোহাম্মদ হারুনের বিরুদ্ধে লিখিত অনাস্থা প্রস্তাব দেন। সভাপতির বিষয়ে সংবিধান অনুযায়ী ব্যবস্থা নেয়ার আহবান জানান। এব্যাপারে জানতে চাইলে ইউনিয়ন আ’লীগের সভাপতি মোহাম্মদ হারুন বলেন, কোলাগাঁওয়ে আ’লীগের সংবিধান অনুযায়ী সংগঠন পরিচালিত হয়। ইউনিয়ন কমিটির সিদ্ধান্ত মোতাবেক ওয়ার্ড কমিটি গঠন করা হয়। বর্তমানে একটি মহল আমার সাংগঠনিক কর্মকান্ডে ঈর্ষান্বিত হয়ে দলের মধ্যে কোন্দল সৃষ্টির পাঁয়তারা করছে। তিনি এব্যাপারে সকলকে সজাগ থাকার আহবান জানিয়ে বলেন, তাদের অভিযোগ সত্য নয়। আমি সাংগঠনিক ভাবে দলের কর্মকান্ড পরিচালনা করে থাকি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *