চট্টগ্রাম, , শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

শংকর চৌধুরী খাগড়াছড়ি জেলা প্রতিনিধি

৭২ ঘন্টার আল্টিমেটাম ৩ দিন হরতাল

প্রকাশ: ২০১৯-০৩-০৭ ২২:১২:৩৭ || আপডেট: ২০১৯-০৩-০৭ ২২:১২:৩৭

খাগড়াছড়ি,প্রতিনিধি : সেনাবাহিনীকে জরিয়ে জাতীয় সংসদে বাঙালিদের নিয়ে মিথ্যা বক্তব্যের প্রতিবাদে সংরক্ষিত নারী সাংসদ বাসন্তী চাকমাকে সংসদ সদস্য পদ থেকে অপসারণের দাবীতে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল করে কুশপুত্তলিকা দাহ করেছে পার্বত্য অধিকার ফোরাম।

বৃহস্পতিবার শহরের শাপ্লা চত্ত্বরে বিক্ষোভ মিছিল শেষে সমাবেশ থেকে বাসন্তী চাকমাকে সংসদ সদস্য পদ ও আওয়ামীলীগ থেকে অপসারণের ৭২ ঘন্টার আল্টিমেটাম ঘোষনা জানিয়ে তা বাস্তবায়ন না হলে পরবর্তীতে তিন পার্বত্য জেলায় টানা তিন দিন হরতালের ঘাষনা করা হয়। পার্বত্য অধিকার ফোরামের ব্যানারে খাগড়াছড়ি শহরের চেঙ্গী স্কয়ার থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান সড়ক ঘুরে শাপলা চত্ত্বরে এসে এমপি বাসন্তী চাকমার কুশপুত্তলিকা দাহ করা হয়।

সমাবেশে বক্তারা বলেন, বর্তমান সরকারের প্রচেষ্টায় পাহাড়ে শান্তিপূর্ণ পরিবেশ নষ্ট করতে সংসদে বাসন্তী চাকমা পার্বত্য অঞ্চল নিয়ে উগ্র সাম্প্রদায়িক বক্তব্য দিয়ে পাহাড়ে অশান্তির দাবানল ছড়িয়ে দেওয়ার চেষ্টা করছে উল্লেখ করে,সমাবেশ থেকে বাসন্তী চাকমাকে ক্ষমা চেয়ে বক্তব্য প্রত্যাহার, আওয়ামীলীগ থেকে বহিস্কার ও সকল রাষ্ট্রীয়-সামাজিক কার্যক্রম থেকে নিষিদ্ধের দাবী জানানো হয়। সমাবেশে বক্তব্য রাখেন, পার্বত্য অধিকার ফোরামের কেন্দ্রীয় সভাপতি মো: মাঈন উদ্দীন, সাধারন সম্পাদক এস এম মাসুম রানা, কেন্দ্রীয় সমন্বয়ক সাদ্দাম হোসেন ও বৃহত্তর পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের জাহিদুল ইসলাম প্রমুখ। প্রসঙ্গত,গত ২৬ ফেব্র“য়ারী তিন পার্বত্য জেলার সংরক্ষিত মহিলা আসনের মনোনীত সংসদ সদস্য বাসন্তী চাকমা জাতীয় সংসদে পার্বত্য চট্টগ্রামের বিভিন্ন ইস্যুতে মিথ্যা বক্তব্য রাখেন। এর পর থেকেই তিন পার্বত্য জেলা খাগড়াছড়ি, রাঙ্গামাটি ও বান্দরবানে তার অপসারণ দাবি করে আন্দোলন শুরু হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *