চট্টগ্রাম, , শনিবার, ৭ ডিসেম্বর ২০১৯

প্রদীপ শীল রাউজান প্রতিনিধি

দেশে ফেরার আড়াই ঘন্টা পর প্রবাসীর ঘর ডাকাতি: স্ত্রীর প্রেমিক আটক

প্রকাশ: ২০১৯-০৩-০৯ ২৩:১৩:৩০ || আপডেট: ২০১৯-০৩-০৯ ২৩:১৩:৩০

প্রদীপ শীল, রাউজান: রাউজানের এক প্রবাসী দুবাই থেকে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর হয়ে দেশে ফেরার আড়াই ঘন্টা পর ঘরে ডাকাতির ঘটনা ঘটেছে। শুক্রবার রাত দেড়টার দিকে উপজেলার কদলপুর ইউনিয়নে এ ঘটনা ঘটে।

ওই প্রবাসী কদলপুর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের রওশন আলী কেরানীর বাড়ির আশারাফ আলীর পুত্র মো. ইউনুস (৫৫)। তিনি জানিয়েছেন, দুবাই থেকে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর হয়ে রাত ১১টায় তিনি ঘরে এসে পৌঁছান। রাতের খাবার খাওয়ার পর শুয়ে পড়েন। রাতে প্রতিবেশী শফিকুলের চিৎকার শুনতে পান। শফিকুল বার বার অনুরোধ করতে লাগল দরজা খোলার জন্য, তাকে পুলিশে দৌঁড়াচ্ছে। ইউনুস দরজা খোলে দিলেই ৮জন মুখোশ পড়া ডাকাত ঘরে প্রবেশ করে লুঙ্গি ছিড়ে পরিবারের নারী-পুরুষ সকল সদস্যের হাত-পা বেঁধে ফেলে। পরে ঘর থেকে নগদ ৪ হাজার টাকা, ৭/৮ ভরি স্বর্ণালংকার, ৭টি মোবাইল সেটসহ প্রয়োজনী জিনিষপত্র লুটে নেয়। তবে রহস্যজনকভাবে প্রবাসীর স্ত্রীর সীমকার্ড ফেলে যায় ডাকাতদল। ডাকাতের সঙ্গে আসা প্রতিবেশী শফিকুল বলেন, আমি ট্রাকের ড্রাইভার। রাত দেড়টার দিকে কয়েকজন এসে আমাকে জিম্মি করে ইউনুসের ঘরে নিয়ে যায়। তারা আমার মোবাইল ফোনও নিয়ে গেছে। একটি সূত্র জানিয়েছে, প্রবাসী ইউনুস ও নাহিন আকতার দম্পতি নিঃসন্তান। স্বামী প্রবাসে থাকায় শফিকুলের সঙ্গে প্রবাসীর স্ত্রী নাহিন আকতারের পরকীয়া ছিল। প্রবাসী ইউনুসের ঘরে আসা-যাওয়া ছিল শফিকুলের। শফিকুল ও নাহিন আকতারের পরকীয়া নিয়ে ঝামেলাও হয়েছিল।

স্থানীয় ইউপি সদস্য নাছির উদ্দিন বলেন, এটি ডাকাতির ঘটনা নয়। ডাকাতির কোন আলামত পায়নি। পরকীয়ার জের ধরে এ ঘটনা ঘটতে পারে বলে ধারণা তার। ঘটনাস্থল পরিদর্শনের সময় রাউজান থানার এসআই ইব্রাহিম বলেন, রাতে কদলপুর এলাকায় আমার ডিউটি ছিল। খবর পাওয়ার ১৫ মিনিটের মধ্যে আমি ঘটনাস্থলে ছুটে আসি। সড়কের প্রতিটি গাড়ি চেক করেছি। ঘটনাস্থলে এসে ডাকাতির কোন আলমত আমরা পায়নি। এটি একটি রহস্যজনক ঘটনা। আমরা রহস্য উদঘাটনের চেষ্টা করছি। জিজ্ঞাসাবাদের জন্য শফিকুলকে আটক করা হয়েছে। শনিবার বিকেল ৫টা পর্যন্ত এ ঘটনায় থানায় কেউ মামলা করেনি।

এ বিষয়ে রাউজান থানার ওসি কেপায়ে উল্লাহ বলেন, ‘পারিবারিক কলহের জের ধরে ডাকাতির নাটক। ঘরে পুরুষ না থাকায় প্রবাসীর স্ত্রী বহিরাগত পুরুষ নিয়ে আড্ডা দিত। এর আগেও এ ঘর থেকে আগেও এক জুয়ারীকে আটক করেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *