চট্টগ্রাম, , রোববার, ১৪ এপ্রিল ২০২৪

জাহেদুল হক আনোয়ারা প্রতিনিধি

‘হযরাত চারপীর আউলিয়া (রহ.) ও বখতিয়ার গোত্র’ শীর্ষক সেমিনার

প্রকাশ: ২০১৯-০৩-১০ ২৩:৫২:৫৫ || আপডেট: ২০১৯-০৩-১০ ২৩:৫২:৫৫

আনোয়ারা প্রতিনিধি : আনোয়ারা উপজেলার বখতিয়ার পাড়াস্থ হযরাত চারপীর আউলিয়ার (রহ.) ২৪৪ তম বার্ষিক ওরশশরীফ উপলক্ষে ‘হযরাত চারপীর আউলিয়া (রহ.) ও বখতিয়ার গোত্র’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। গতকাল রবিবার বিকেল ৪টায় শাহী আকবরী জামে মসজিদ ময়দানে এ সেমিনারের আয়োজন করে হযরাত চারপীর আউলিয়া (রহ.) স্মৃতি সংসদ। শাহী আকবরী জামে মসজিদের খতিব আল্লামা কাজী মুহাম্মদ জাফরের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি ছিলেন লেখক ও গবেষক সাংবাদিক জামাল উদ্দিন। প্রধান আলোচক ছিলেন চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের চেয়ারম্যান ড.এ এস এম বোরহান উদ্দিন। প্রবন্ধ আলোচক ছিলেন চট্টগ্রাম ইতিহাস লেখক সমিতির সদস্য গবেষক আল্লামা মো.ওসমান গণি।

বিশেষ অতিথি ছিলেন এডভোকেট আবুল কালাম, বৈরাগ ইউপি চেয়ারম্যান মো.সোলায়মান, বারশত ইউপি চেয়ারম্যান এম এ কাইয়ুম শাহ্, লেখক ও চারণকবি কে এম নুরুল ইসলাম হুলাইনী, বখতিয়ারপাড়া চারপীর আউলিয়া (রহ.) আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা কাজী মুহাম্মদ আবদুল হান্নান, পশ্চিম গুজরা মুনিরিয়া দারুচ্ছুন্নাহ সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ আবদুল মান্নান মুনিরী,বখতিয়ারপাড়া চারপীর আউলিয়া (রহ.) উচ্চ বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক মাওলানা ছাবের আহমদ আলকাদেরী, রায়পুর গাউছিয়া হাশেমীয়া সুন্নিয়া দাখিল মাদ্রাসার সুপার মাওলানা মুহাম্মদ সোলাইমান আনোয়ারী ও বখতিয়ার সোসাইটির চেয়ারম্যান বাবুল হক বাবু।

অনুষ্ঠানে স্মারণী নামক চাররঙা একটি স্মারকগ্রন্থের মোড়ক উম্মোচন করা হয়। পরে জিকিরে মোস্তফা (দ.) মাহফিলে ইসলামী সঙ্গীত পরিবেশন করে হযরাত চারপীর আউলিয়া (রহ.) ইসলামী সাংস্কৃতিক ফোরাম।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *