চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯

রফিকুল আলম ফটিকছড়ি প্রতিনিধি

১৮ মার্চ ফটিকছড়ি উপজেলা পরিষদের নির্বাচন চেয়ারম্যান পদে দ্বিমূখী ও ভাইস চেয়ারম্যান পদে ত্রি-মূখী প্রতিদ্বন্দ্বিতা চলবে

প্রকাশ: ২০১৯-০৩-১০ ১৯:৩৭:২০ || আপডেট: ২০১৯-০৩-১০ ১৯:৩৭:২০

রফিকুল আলম : আগামী ১৮ মার্চ চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন,ভাইস চেয়ারম্যান পদে ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছে। এসব প্রার্থীদের প্রচারনায় উপজেলা জুড়ে মাইকিং ও পোষ্টারে ছেয়ে গেছে। প্রার্থীদের বিরামহীন গনসংযোগে উৎসবের সৃষ্টি হয়েছে।

নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের মুহাম্মদ নাজিম উদ্দিন (নৌকা প্রতীক),স্বতন্ত্র প্রার্থী হুসাইন মুহাম্মদ আবু তৈয়ব ( আনারস প্রতীক) ও জাতীয় পার্টি আবছার উদ্দিন (নাঙ্গল প্রতীক)। ভাইস চেয়ারম্যান পদে ফটিকছড়ি প্রেসক্লাব সভাপতি সৈয়দ জাহেদুল্লাহ কুরাইশী(তালা প্রতীক) ছালামত উল্লাহ চৌধুরী( বই প্রতীক),রতন কান্তি চৌধুরী(চশমা প্রতীক),বিশ্বজিৎ রাহা (টিউবওয়েল প্রতীক) ও ইসমাইল মজুমদার (উড়োজাহাজ) প্রতীক। মহিলা ভাইস চেয়ারম্যান পদে জেবুন নাহার( প্রজাপতি),শারমিন আকতার নুপুর(কলস) ও রাজিয়া মাসুদ(পদœফুল প্রতীক) নিয়ে প্রতিদ্বন্ধি¦তা করছে। উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে ভোটারদের সাথে আলাপ কালে প্রতিয়মান হয় চেয়ারম্যান পদে মুহাম্মদ নাজিম উদ্দিন (নৌকা প্রতীক),স্বতন্ত্র প্রার্থী হুসাইন মুহাম্মদ আবু তৈয়ব (আনারস প্রতীক) তুমুল প্রতিদ্বন্দ্বিতা হবে। সে সাথে ভোটার ও সাধারণ মানুষের মনে নানা প্রশ্নে সৃষ্টি হচেছ নির্বাচন সুষ্টু হবে কিনা এ নিয়ে। তাছাড়া চেয়ারম্যান পদে দুই প্রার্থীর মধ্যে একজন নৌকা প্রতীকের প্রার্থী হলে ও স্বতন্ত্র প্রার্থীর যথেষ্ট ইমেজ রয়েছে। ফলে নির্বাচনে যে কোন সময় অনাঙ্খিত ঘটনা ঘটতে পারে। তাই প্রশাসনকে এখন থেকে কঠোর ভাবে এলাকায় টহল জোরদার করা প্রয়োজন সাধারণ ভোটাররা মনে করেন।

অপরদিকে ভাইস চেয়ারম্যান পদে উপজেলার ১৮টি ইউনিয়ন ও ২টি পৌরসভার মধ্যে উত্তর অঞ্চল থেকে ২ জন প্রার্থী ও উপজেলা সদরের পৌর এলাকা হতে ২ জন প্রার্থী এবং দক্ষিন অঞ্চল থেকে মাত্র একজন প্রার্থী রয়েছে। ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীদের নিয়ে বিভিন্ন শ্রেনীর পেশার মানুষের সাথে আলাপ কালে তারা মন্তব্য করেন, উত্তর অঞ্চল থেকে ২ জন ও পৌর সদর হতে ২ জন প্রার্থী । কিন্তু দক্ষিন অঞ্চলের ৮ টি ইউনিয়নের মধ্যে ভাইস চেয়ারম্যান পদে শুধু মাত্র ১ জন প্রার্থী। তাই এ মুহুর্তে মন্তব্য করা যাচ্ছে না। অন্য দিকে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থীর মধ্যে ত্রি-মূখী প্রতিদ্বন্দ্বিতা হবে বলে সাধারণ ভোটাররা মত ব্যক্ত করেন। আগামী ১৮ মার্চের এ নির্বাচনে উপজেলার ২ টি পৌরসভা ও ১৮টি ইউনিয়নে পুরুষ ভোটার ১ লক্ষ ৯১ হাজার ৬ শত ১০ জন ও মহিলা ভোটার ১ লক্ষ ৮৪ হাজার ৮ শত ৭৫ জন। এব্যাপারে উপজেলা নির্বাচন অফিসর মো: হুমায়ুন কবির বলেন, নির্বাচন সুষ্টু ও সুন্দর ভাবে সম্পন্ন করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *