চট্টগ্রাম, , শনিবার, ৭ ডিসেম্বর ২০১৯

শফকত হোসাইন চাটগামী বাঁশখালী প্রতিনিধি

বাঁশখালীতে উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের বিরামহীন প্রচারণা : প্রার্থীরা সবাই এক দলের হওয়ায় উৎসাহ উদ্দীপনা কম!

প্রকাশ: ২০১৯-০৩-১১ ২৩:১৩:২৩ || আপডেট: ২০১৯-০৩-১১ ২৩:১৩:২৩

শফকত হোসাইন চাটগামী, বাঁশখালী : বাঁশখালীতে উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের বিরামহীন প্রচারণা শুরু হয়েছে। গত ৮ মার্চ প্রতীক বরাদ্দের পর থেকে মাঠে নেমেছে বাঁশখালীর ৩ পদের ৮ প্রার্থী। এদিকে প্রার্থীরা সবাই একই দলের হওয়ায় এবং বিএনপি-জামায়াতসহ বড় দল গুলো উপজেলা নির্বাচনে অংশগ্রহণ না করায় এই নির্বাচনে সাধারণ মানুষের মাঝে উৎসাহ উদ্দীপনা কম। আগের মত সেই আমেজ লক্ষ্য করা যাচ্ছে না। প্রতীক বরাদ্ধের পর ৩ পদে ৮ প্রার্থী বিরামহীন প্রচারণা চালিয়ে যাচ্ছেন। প্রধান বিরোধীদল বিএনপিসহ রাজনৈতিক দলগুলো উপজেলা নির্বাচন বর্জন করায় ৩টি পদের ৮ প্রার্থীই আওয়ামীলীগ সমর্থিত। মুলত: আওয়ামীলীগের প্রার্থীদের মাঝেই অনুষ্ঠিত হবে উত্তাপহীন এই নির্বাচন। বাঁশখালীতে বর্তমানে চেয়ারম্যান পদে প্রার্থী রয়েছেন ৩ জন।

প্রার্থীরা হলেন, নৌকা প্রতীকে আওয়ামীলীগ মনোনিত চৌধুরী মোহাম্মদ গালিব (নৌকা), স্বতন্ত্র প্রার্থী দক্ষিণ জেলা আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক খোরশেদ আলম (আনারস) এবং সাবেক ভাইস চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা মৌলভী নুর হোসেন (কাপ পিরিচ)। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে টিউবওয়েল প্রতীক নিয়ে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল গফুর, মাইক প্রতীক নিয়ে যুবলীগ নেতা মুহাম্মদ সোলাইমান এবং তালা প্রতীক নিয়ে আরেক যুবলীগ নেতা শাহাদাত রশিদ চৌধুরী মাঠে রয়েছেন। ভাইস চেয়ারম্যান পদে ৮ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিলেও ৩ জনের মনোনয়নপত্র আগেই বাচাই পর্বে বাতিল হয়ে যায়। অবশিষ্ট ৫ জনের মধ্য হতে ২ জন আবু ছালেক ও মুহাম্মদ আলমগীর মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। ফলে ওই পদে বর্তমানে ৩ প্রার্থী মাঠে রয়েছে। মাঠে থাকা ৩ প্রার্থীর মধ্যে একমাত্র মোঃ সোলাইমান বিগত উপজেলা পরিষদ নির্বাচনেও প্রার্থী হয়েছিলেন। বাকী ২ জন নতুন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী রয়েছেন ২ জন। এর মধ্যে বিগত উপজেলা নির্বাচনে আওয়ামীলীগ মনোনিত একমাত্র প্রার্থী উপজেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী রেহানা আক্তার কাজেমী (ফুটবল)। তার সাথে একমাত্র প্রতিদ্বন্দ্বী খানখানাবাদ ইউনিয়ন আওয়ামীলীগ নেতা জাহেদ আকবর জেবুর স্ত্রী নুরীমন আক্তার (প্রজাপতি) প্রতীক নিয়ে নির্বাচনী মাঠে রয়েছেন। প্রতীক বরাদ্দের পর থেকেই প্রার্থীদের পোষ্টার, ব্যানার ও মাইকিং এ সর্বত্র প্রচারণা চলছে বাঁশখালীতে। সব মিলিয়ে বিগত দিন গুলোতে উপজেলা পরিষদে আওয়ামীলীগ প্রার্থীরা কখনও বিজয়ী হতে না পারলেও এবার পূর্ণ প্যানেলেই সরকার দলীয় প্রার্থীরাই জয়ী হবে এতে কোন সন্দেহ নাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *