চট্টগ্রাম, , মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯

নীরব জসীম ডেস্ক কন্ট্রিবিউটর

অভিভাবকের সহযোগিতা ছাড়া সুশিক্ষিত প্রজন্ম তৈরি সম্ভব নয় : কাজেম আলী স্কুল এন্ড কলেজে অভিভাবক সমাবেশ মঞ্চ সম্পাদক

প্রকাশ: ২০১৯-০৩-১২ ২২:৫৭:৩৪ || আপডেট: ২০১৯-০৩-১২ ২২:৫৭:৩৪

নিউজ ডেস্ক : অভিভাবকদের সহযোগিতা ছাড়া সুশিক্ষিত প্রজন্ম তৈরী সম্ভব নয়। আজকাল উচ্চ মাধ্যমিকে উঠলেই সন্তানরা অনেক বেশী বেপরোয়া হয়ে ওঠছে। নিয়মিত শ্রেণি কার্যক্রমে অংশ নিচ্ছেনা। শিক্ষকদের পাঠদানের সময় অমনোযোগী থাকছে। বাংলা ও ইংরেজিতে শুদ্ধ করে চিঠি লিখতে পারছে না। পরীক্ষার ফলাফল খারাপ হলে তা অভিভাবককে জানাচ্ছে না। গতকাল (মঙ্গলবার) কাজেম আলী স্কুল এন্ড কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থীদের অভিভাবক সমাবেশে এসব কথা বলেন পরিচালনা কমিটির সভাপতি, দৈনিক বীর চট্টগ্রাম মঞ্চ’র সম্পাদক সৈয়দ উমর ফারুক।

অধ্যক্ষ মোহাম্মদ গিয়াস উদ্দিনের সভাপতিত্বে প্রভাষিকা আইনুন নাহারের সঞ্চালনায় এই সমাবেশে গুরুত্বপূর্ণ তথ্য উত্থাপন করে বক্তব্য রাখেন কলেজ শাখার সমন্বয়ক প্রভাষক আকতার হোসেন। তিনি বলেন, শিক্ষার্থীদের হাতে স্মার্ট ফোন তুলে দেওয়ার কারনে তারা ঠিকমতো শ্রেণি কার্যক্রম করছে না এবং প্রতিটি পরীক্ষায় এক প্রকার খারাপ নম্বর পাচ্ছে। আবার অনেকে পরীক্ষায় অংশগ্রহণ করছে না। ফলে সামনের এইচএসসি পরীক্ষায় আশানুরূপ ফলাফল থেকে বঞ্চিত হওয়ার আশংকা রয়েছে।
অধ্যক্ষ মোহাম্মদ গিয়াস উদ্দিন বলেন, অভিভাবকদের সহযোগিতা না পেলে পরীক্ষায় ভাল ফলাফল সম্ভব নয়। রাতের বেলায় যথাসময়ে টেবিলে পড়তে বসা এবং নিয়মিত শ্রেণি কার্যক্রমে অংশ নিলে অবশ্যই কাংখিত ফলাফল পাওয়া যাবে।

অভিভাবক সমাবেশে কলেজ শাখার প্রভাষক-প্রভাষিকারা শিক্ষার্থীদের কল্যাণে কী কী করণীয় তা আলোচনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *