চট্টগ্রাম, , শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯

আলাউদ্দিন ডেস্ক কন্ট্রিবিউটর

লোহাগাড়া বটতলী কেন্দ্রীয় জামে মসজিদের সাবেক খতিব মাওলানা মকসুদ আহমদের ইন্তেকাল

প্রকাশ: ২০১৯-০৩-১২ ২২:৪৬:০১ || আপডেট: ২০১৯-০৩-১২ ২২:৫২:১০

বীর কন্ঠ ডেস্ক :

লোহাগাড়া সদর ইউনিয়নের রশিদের পাড়ার নিবাসী দরবারে গারাঙ্গীয়া বড় হুজুর ও ছোট হুজুর কেবলার সুযোগ্য খলিফা,আলেমেদ্বীন লোহাগাড়া বটতলি কেন্দ্রীয় জামে মসজিদের সাবেক খতিব জনাব মাওলানা মকসুদ আহমদ (৮৮) আজ দুপুর ২টায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)।

তিনি উপজেলার দক্ষিণ সুখছড়ি ছৈয়দ পাড়ার মাওলানা আবদুল আজিমের ২য় পুত্র ও শাহসুফি হযরত আবদুল খালেক (রাঃ)’র বংশধর। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৬ পুত্র, ৩ কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান।

জানা যায়, তিনি দীর্ঘদিন যাবত বার্ধক্যজনিত রোগে ভোগছিলেন। আগামীকাল ১৩ মার্চ বুধবার সকাল ১১টায় পশ্চিম রশিদের পাড়া জামে মসজিদ প্রাঙ্গণে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হবে বলে পারিবারিক সূত্রে জানা গেছে। তিনি দীর্ঘদিন যাবত রশিদের পাড়ায় শ্বশুর বাড়িতে অবস্থান করে আসছিলেন। জানা যায়, জানা যায়, মাওলানা মসউদ আহমদ দক্ষিণ সুখছড়ি খালেকিয়া ফাজিল মাদ্রাসার সহকারী অধ্যক্ষ ও দীর্ঘদিন লোহাগাড়া বটতলী কেন্দ্রীয় জামে মসজিদের খতিব হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। এছাড়াও তিনি গারাঙ্গিয়ার বড় হুজুর ও ছোট হুজুর কেবলার খলিফা এবং বিভিন্ন দ্বীনি প্রতিষ্ঠানের সাথে জড়িত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *