চট্টগ্রাম, , শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯

জাহেদুল হক আনোয়ারা প্রতিনিধি

কর্ণফুলী টানেল সড়ক নির্মাণে উচ্ছেদ অভিযান

প্রকাশ: ২০১৯-০৩-১৪ ২৩:৫৭:০৩ || আপডেট: ২০১৯-০৩-১৪ ২৩:৫৭:০৩

আনোয়ারা প্রতিনিধি : কর্ণফুলী টানেল সড়ক (আনোয়ারা অংশ) নির্মাণের জন্য অধিগ্রহণকৃত জায়গায় সব ধরনের স্থাপনা উচ্ছেদ কার্যক্রম শুরু হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুর থেকে উপজেলার বৈরাগ ইউনিয়নের মোহাম্মদপুর এলাকায় পাকা,আধা-পাকা ১৮টি বসতঘরসহ গাছপালা গুঁড়িয়ে উচ্ছেদ করা হয়। পুলিশ,ফায়ার সার্ভিস ও বিজিবি সাথে নিয়ে সেতু বিভাগ ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট এই অভিযান পরিচালনা করেন। এর আগে গত ১১ মার্চ ক্ষতিগ্রস্তদের সরিয়ে যেতে সংশ্লিষ্ট এলাকায় মাইকিং করা হয়।

সরেজমিন দেখা গেছে,উপজেলার মোহাম্মদপুর এলাকায় টানেল সড়কের নকশায় অবস্থিত পাকা বাড়িগুলো এক্সকেভেটর দিয়ে ভেঙ্গে ফেলা হচ্ছে। সেখানকার বিভিন্ন গাছপালাও গুঁড়িয়ে দিয়ে সড়কের আকৃতি তৈরি করা হচ্ছে। এ সময় ক্ষতিগ্রস্তরা তাদের ক্ষতিপূরণের টাকা পায়নি বলে দাবি করেন। তাছাড়া ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের কথা থাকলেও তা করা হয়নি বলে ভুক্তভোগিরা জানান।

এ ব্যাপারে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও পতেঙ্গা সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) তাহমিলুর রহমান বলেন,কর্ণফুলী টানেল সড়ক বাস্তবায়নের জন্য জমিগুলো অধিগ্রহণ করা হয়েছে। এজন্য সড়কের জায়গা থেকে দখলদার উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। এর আগে নোটিশ ও মাইকিং করা হয়েছে। সড়কের জায়গায় ঘরবাড়ি সরে না যাওয়া পর্যন্ত এ অভিযান চলবে। তবে কোন ধরনের বৈধ স্থাপনা ভাঙ্গা হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *