চট্টগ্রাম, , শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯

আবদুল হাকিম রানা পটিয়া প্রতিনিধি

পটিয়ায় ড্রেন নির্মাণকালে গ্যাস লাইনে বিস্ফোরণ : আতংক

প্রকাশ: ২০১৯-০৩-১৪ ২৩:৩৫:২৫ || আপডেট: ২০১৯-০৩-১৪ ২৩:৩৫:২৫

আবদুল হাকিম রানা, বীর কন্ঠ : পটিয়া পৌর সদরের শহীদ ছবুর রোডে বিশ্বব্যাংকের অর্থায়নে বাস্তবায়নাধীন ড্রেন নির্মাণ কাজ চলাকালে হঠাৎ স্কেবেটারের মাধ্যমে খনন কাজ শুরু হলে হঠাৎ তা গ্যাস লাইনে লাগলে বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এতে কেউ হতাহত না হলেও চারদিকে আতংক ছড়িয়ে পড়ে। ফলে রাস্তার উভয় পাশে শত শত দোকানী তাদের দোকান বন্ধ করে নিরাপদ স্থানে চলে যেতে বাধ্য হয় বলে স্থানীয়রা জানান। তবে এসময় রাস্তার উভয় পাশে কয়েক ঘন্টা যানবাহন চলাচল বন্ধ ছিল। জানা যায়, পটিয়া থানার মোড় থেকে তালতলাচৌকি পর্যন্ত বিশ্বব্যাংকের অর্থায়নে পটিয়া পৌরসভা কর্তৃক ড্রেন নির্মাণ কাজ এগিয়ে চলছে।

গতকাল শহীদ ছবুর রোডের শাহ আমির মার্কেটের সম্মুখে স্কেবেটার দিয়ে মাটি খনন কাজ সকালে শুরু হয়। এতে এক পর্যায়ে স্কেবেটারটি গ্যাস লাইনে গিয়ে পড়লে বিকট শব্দে চারদিকে গ্যাস বিস্ফোরণের আতংক ছড়িয়ে পড়ে। প্রত্যক্ষদর্শী ফারুকুর রহমান বিনজু বলেন, আমি থানার মোড়ে যাওয়ার সময় হঠাৎ দেখি শত শত মানুষ দিকবিদিক ছুটোছুটি করছে। পরে শাহ আমির মার্কেট সম্মুখে গিয়ে দেখি গ্যাস বিস্ফোরিত হচ্ছে। এসময় চারিদিকে অন্ধকার হয়ে গেলে আশে পাশের দোকানীরা তাদের দোকানপাট বন্ধ করে নিরাপদ স্থানে চলে যায়। এব্যাপারে স্থানীয়রা ঝুঁকিমুক্ত পরিবেশ নিশ্চিত করার মাধ্যমে উন্নয়ন কাজ পরিচালনা করার জন্য ঠিকাদার সহ সংশ্লিষ্টদের প্রতি দাবি জানিয়েছে।

পটিয়া দোকান মালিক সমিতির যুগ্ম সম্পাদক মো. জামাল উদ্দিন বলেন, পটিয়া ক্লাব রোড ও স্টেশন রোড এবং শহীদ ছবুর রোড একটি ব্যস্ততম সড়ক। এখানে উন্নয়ন কাজ চলাকালে নিরাপত্তা বেষ্টনী দেওয়া অতীব জরুরী। অন্যথায় বড় ধরণের দূর্ঘটনার আশংকা রয়েছে। এব্যাপারে ঠিকাদারের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মো. ইকবাল বলেন, হঠাৎ বিস্ফোরণের শব্দ হলে আমরা ফায়ার সার্ভিসকে অবহিত করি। পরে পটিয়া থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের দমকল বাহিনী দ্রুত ঘটনাস্থলে ছুটে আসে। তবে বড় ধরণের কোনো অঘটন ঘটেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *