চট্টগ্রাম, , শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯

এম মাঈন উদ্দিন মিরসরাই প্রতিনিধি

বেতন বৈষম্য নিরসনের দাবিতে মিরসরাইয়ে প্রাথমিক শিক্ষকদের মানববন্ধন

প্রকাশ: ২০১৯-০৩-১৪ ২২:৩৮:৩৮ || আপডেট: ২০১৯-০৩-১৪ ২২:৩৮:৩৮

মিরসরাই প্রতিনিধি: ন্যায্যতার ভিত্তিতে বৈষম্য নিরসন ও জাতীয় কাঠামোর ১১তম গ্রেডে বেতন ভাতা বাস্তবায়নের দাবিতে সারাদেশের ন্যায় মিরসরাইয়ে মানববন্ধন করেছেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক-শিক্ষিকারা। বৃহস্পতিবার (১৪মার্চ) বিকাল ৪টায় মিরসরাই উপজেলা পরিষদ চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে উপজেলার ১৯১টি প্রাথমিক বিদ্যালয়ের প্রায় পাঁচ শতাধিক শিক্ষক-শিক্ষিকা অংশ নেন। সহকারী শিক্ষক কামরুল হাসান সেলিমের সভাপতিত্বে ও নঈম উদ্দিননের সঞ্চালনায় মানববন্ধনে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন শিক্ষক হারুন অর রশিদ,মাইনুল হাসান সোহাগ,আবু কাউসার,আশরাফুল আরফিন ও মাঈনুল ইসলাম। মানববন্ধনের সার্বিক সহযোগিতায় ছিলেন আজিজুল হক নিজামী। বক্তারা বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতন বৈষম্য নিরসনের প্রতিশ্রুতি দেন।

তারই ধারাবাহিকতায় বর্তমান সরকারের মাননীয় প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেনও বিভিন্ন অনুষ্ঠানে সহকারী শিক্ষকদের প্রধান শিক্ষকদের পরের গ্রেড তথা ১১তম গ্রেডে বেতন দেওয়ার কথা বলেছিলেন। কিন্তু হঠাৎ করে কর্তৃপক্ষ নতুন করে সহকারী প্রধান শিক্ষকের পদ সৃষ্টি করে তাদের ১১তম এবং সহকারী শিক্ষকদের ১২তম গ্রেডে বেতনের প্রস্তাবনা নীতিগতভাবে চূড়ান্ত করেছেন। এর ফলে বেতন বৈষম্য দূর করার দাবিতে সহকারী শিক্ষকদের আন্দোলনের উদ্দেশ্য পূরণ না হয়ে তা চিরস্থায়ী হতে যাচ্ছে।

মানববন্ধনে, মানসম্মত প্রাথমিক শিক্ষা বাস্তবায়ন এবং নির্বাচন পূর্ববর্তী প্রতিশ্রুতি পূরণে প্রধান শিক্ষকের ঠিক পরের ধাপে ১১তম গ্রেডে সহকারী শিক্ষকদের বেতন ভাতা দেয়ার দাবি জানিয়েছেন শিক্ষক নেতারা। সর্বশেষ শিক্ষক নেতারা উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর এবং উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার মাধ্যমে শিক্ষা প্রতিমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *