চট্টগ্রাম, , রোববার, ১৮ আগস্ট ২০১৯

নীরব জসীম ডেস্ক কন্ট্রিবিউটর

কাজেম আলী স্কুল এন্ড কলেজে জাতির পিতার শততম জন্মদিন পালন

প্রকাশ: ২০১৯-০৩-১৮ ০০:১৯:২৩ || আপডেট: ২০১৯-০৩-১৮ ০০:১৯:২৩

নিউজ ডেস্ক : বঙ্গবন্ধুর জন্ম না হলে এ বাংলাদেশের জন্ম হতো না, বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ, বঙ্গবুন্ধ মানেই স্বাধীনতা। শৈশবকাল থেকে যিনি নিপীড়িত-নির্যাতিত মানুষের পাশে দাঁড়িয়ে সেবা করার মানসে রাজনীতি শুরু করেছিলেন তিনিই হলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তার আদর্শ ধারণ করে সুশিক্ষিত হতে পারলেই এদেশ সত্যিকার অর্থে সোনার বাংলা হয়ে উঠবে।
গতকাল (রবিবার) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মদিন ও শিশু উৎসব উপলক্ষে কাজেম আলী স্কুল এন্ড কলেজ আয়োজিত আলোচনা সভায় সভাপতি ও দৈনিক বীর চট্টগ্রাম মঞ্চ সম্পাদক সৈয়দ উমর ফারুক উপরোক্ত কথাগুলো বলেন। কাজেম আলী মেমোরিয়াল হলে আয়োজিত এ সভায় অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চকবাজার থানা আওয়ামী লীগের সভাপতি, বিশিষ্ট ব্যবসায়ী নেতা আলহাজ্ব শাহাবুদ্দীন আহমদ, চকবাজার ওয়ার্ড কাউন্সিলর সাইয়েদ গোলাম হায়দার মিন্টু, চকবাজার থানা আ’লীগের সাধারণ সম্পাদক আনসারুল হক, অধ্যক্ষ মোহাম্মদ গিয়াসউদ্দিন, কলেজ শাখার সমন্বয়ক প্রভাষক আক্তার হোসেন, সহকারী প্রধান শিক্ষক লুৎফুর কবির ভূঁইয়া।
প্রভাষিকা আইনুন নাহার এবং শিক্ষিকা মুনমুন জাহানের সঞ্চালনায় এ আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন অধ্যক্ষ মোহাম্মদ গিয়াসউদ্দিন। তিনি বলেন, গোপালগঞ্জের রাখাল রাজা শেখ মুজিবুর রহমান নিজের মেধা ও সাহস দিয়ে শৃংখলিত বাঙ্গালী জাতিকে স্বাধীনতা সংগ্রামে উদ্বুদ্ধ করেছিলেন। তিনিই ৭ই মার্চের বিশাল জনসভায় মুক্তির বাণী শুনিয়েছিলেন। অনুষ্ঠানের সম্মানিত অতিথিবৃন্দরা বলেন, জাতির পিতার স্বপ্নের বাংলাদেশ গড়তে চাইলে অবশ্যই তাঁর আর্দশ অনুসরণ করতে হবে। মেধা ও মনন শানিত করে প্রকৃত শিক্ষিত হতে পারলে বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ শেষ করা সম্ভব হবে।
অনুষ্ঠানের শুরুতে জাতির পিতার জন্মদিন উপলক্ষে অতিথিবৃন্দ শিক্ষার্থীদের নিয়ে কেক কাটেন এবং তার সম্মানে প্রাক্তন শিক্ষার্থী শাহরিয়ার হোসেন ও দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী ইমন শীল দুটি গান পরিবেশন করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *