চট্টগ্রাম, , শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

নীরব জসীম ডেস্ক কন্ট্রিবিউটর

লোহাগাড়ার আনাচে কানাচে চষে বেড়াচ্ছেন আনারস প্রতিকের চেয়ারম্যান প্রার্থী জিয়াউল হক চৌধুরী বাবুল

প্রকাশ: ২০১৯-০৩-১৮ ০০:৪৬:০৭ || আপডেট: ২০১৯-০৩-১৮ ০০:৪৬:০৭

লোহাগাড়া অফিস : আগামী ২৪ মার্চ আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে লোহাগাড়া উপজেলায় আনারস প্রতিকের স্বতন্ত্র প্রার্থী আওয়ামীলীগ নেতা জিয়াউল হক চৌধুরী বাবুল দিন-রাত উপজেলার প্রত্যন্ত অঞ্চলে আনারস প্রতিক নিয়ে ভোটারের ধারে ধারে গিয়ে ভোট কামনা করছেন। এসময় তিনি ভোটারের কাছে ন্যায়-বিচার প্রতিষ্ঠা, সন্ত্রাস, চাদাঁবাজ ও মাদক মুক্ত উপজেলা গঠনে আনারস প্রতিকে ভোট দেওয়ার আহ্বান করেন।

সরেজমিনে গেয়ি ভোটারের সাথে আলাপ করে অনেককে বলতে শুনা যায়, উপজেলা চেয়ারম্যান হিসেবে বাবুল চেয়ারম্যান উপযুক্ত। তিনি কখনও দূর্নীতিকে আশ্রয়- প্রশ্রয় দেননি। উপজেলায় ন্যায়-বিচারক হিসেবে তার যথেষ্ট সুনাম রয়েছে। গত উপজেলা পরিষদের চেয়ারম্যান থাকাকালে উপজেলায় তিনি মা সমাবেশের মাধ্যমে শিক্ষাক্ষেত্রে যে অবদান রেখেছেন। তা এখনও মডেল হিসেবে রয়েছে। শুধু তাই নয় তার সময়কার আমলে তিনি উপজেলায় সপ্তাহের প্রতি শনিবার বিচারকার্য পরিচালনার মাধ্যমে সমাজের অসহায় দুস্থঃ মানুষদের সঠিক বিচার পাইয়ে দেওয়ার জন্য সহযোগীতা করতেন। তার আমলে উপজেলার কোন মানুষকে থানার কোন মামলায় হয়রানি হতে হয়নি। তিনি বিপদে আপদে সবসময় জনগণের পাশে থাকতেন।

দীর্ঘ ৩০ বছর রাজনৈতিক জীবনে তিনি উপজেলার মানুষের সেবা করে যাচ্ছেন। গত পাঁচ বছর তিনি ক্ষমতার বাহিরে থাকলেও বিভিন্ন সামাজিকও উন্নয়নমূলক অনুষ্ঠানে সক্রিয় অংশগ্রহণ করেন। তিনি খেলা-ধুলায়ও সমান অবদান রেখেছেন। উপজেলার সদরে শাহপীর পাইলট উচ্চ বিদ্যালয়ের পাশে গড়ে তুলেছেন ড. কর্ণেল অলি আহমদ বীর বিক্রম স্টোডিয়াম। এলাকার কোমলমতি শিশুদের আধুনিক শিক্ষা প্রসারের জন্য গড়ে তুলেন শাহপীর চাইল্ড কেয়ার একাডেমী।

এছাড়াও দীনি শিক্ষার জন্য গড়ে তুলেছেন সওদাগর পাড়া এবতেদায়ী মাদ্রাসা। ক্ষমতার পালা বদলে তার বিরুদ্ধে দল বদলের অভিযোগ থাকলেও এলাকার সুশীল সমাজকে বলতে শুনেছি, বাবুল চেয়ারম্যান লোহাগাড়ার উন্নয়ণের স্বার্থে মত পরিবর্তন করে লোহাগাড়ার উন্নয়নে গুরুত্বপূর্ণ ভুমিকাপালন করেছেন। স্রোতের বিপরীতে না গিয়ে, স্রোতের পক্ষে থেকে লোহাগাড়ার উন্নয়ন করে যাচ্ছেন। তার সিদ্ধান্ত সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত বলে মনে করেন অনেকে।

লোহাগাড়া উপজেলা আওয়ামীলীগের একটি অংশ জিয়াউল হক চৌধুরী বাবুলের পক্ষে ব্যাপক প্রচার-প্রচারণা ও গনসংযোগ চালিয়ে যাচ্ছেন। তারা বলেন, জিয়াউল হক চৌধুরী বাবুল আওয়ামীলীগ নেতা, তিনি নৌকা প্রতিক প্রত্যাশী ছিলেন, ষড়যন্ত্রমূলকভাবে তাকে নৌকা প্রতিক পাওয়া থেকে বঞ্চিত করা হয়েছে। লোহাগাড়ার উন্নয়ন, সন্ত্রাস, চাদাঁবাজ ও মাদক মুক্ত রাখতে একজন বাবুল চেয়ারম্যানের প্রয়োজন। তাই আমরা এলাকার ও লোহাগাড়ার উন্নয়নের স্বার্থে বাবুল চেয়ারম্যানের পক্ষে কাজ করছি।

আনারস প্রতিক তথা জিয়াউল হক চৌধুরী বাবুলের পক্ষে গনসংযোগ করছেন, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক সালাউদ্দিন হিরু, আওয়ামীলীগ নেতা ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এইচএম গণি সম্রাট, উপজেলা যুবলীগের আহ্বায়ক জহির উদ্দিন, পদুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাবেক ছাত্রলীগ নেতা জহির উদ্দিন, দক্ষিণ জেলা যুবলীগের তথ্য ও গবেষণা সম্পাদক মিয়া মুহাম্মদ শাহজাহান বিন আজিজ, যুবলীগ নেতা তৌহিদুল ইসলামসহ শত শত আওয়ামীলীগ নেতাকর্মী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *