চট্টগ্রাম, , শনিবার, ১৩ এপ্রিল ২০২৪

বেলাল আহমদ বিশেষ প্রতিনিধি

বান্দরবানে উপজেলা নির্বাচনে আওয়ামী লীগ ৬,১টিতে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী

প্রকাশ: ২০১৯-০৩-১৯ ২০:৪৮:২৮ || আপডেট: ২০১৯-০৩-১৯ ২০:৪৮:২৮

বেলাল আহমদ : বান্দরবানে ১৮ই মার্চ ৫ম উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে ১৭ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ১৯ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৪ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। ৭টি উপজেলার ৬টিতেই আঃলীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থীরা ১টিতে বিএনপি থেকে বহিষ্কৃত স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম বিজয়ী হয়েছেন। বান্দরবান সদর উপজেলা থেকে আঃলীগ মনোনীত প্রার্থী জনাব এ কে এম জাহাঙ্গীর নৌকা প্রতীকে ১৫ হাজার ৩৫৪ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও বিএনপি থেকে বহিষ্কৃত স্বতন্ত্র প্রার্থী জনাব আব্দুল কুদ্দুছ পেয়েছেন ৯ হাজার ২৯৬ ভোট। রোয়াংছড়ি উপজেলা আওয়ামী লীগ প্রার্থী নৌকা প্রতীকে জনাব, চহাই মং মারমা বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন ৭ হাজার ৯২৬ ভোটে। নিকটতম প্রতিদ্বন্দ্বী জনসংহতি সমিতি থেকে স্বতন্ত্র প্রার্থী জনাব, ক্যবামং পেয়েছেন ৪ হাজার ৬৬৩ ভোট। পুরুষ ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের সমর্থিত জনাব, আথুই মং মারমা ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ক্রইচিং প্রু মারমা।

রুমা উপজেলা বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামীলীগ প্রার্থী জনাব, উহ্লাচিং মারমা। নৌকা প্রতীকে তিনি পেয়েছেন ৫ হাজার ৫৬০ ভোট। নিকটতম প্রতিদ্বন্দী জনসংহতি সমিতি থেকে স্বতন্ত্র প্রার্থী জনাব, অংথোয়াইচিং মারমা আনারস প্রতীকে পেয়েছেন ৪ হাজার ৯৭৫ ভোট। থানচি উপজেলা আওয়ামীলীগ প্রার্থী জনাব, থোয়াইহ্লামং মারমা নৌকা প্রতীকে ৫ হাজার ৮৬১ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। নিকতম প্রতিদ্বন্দী স্বতন্ত্রী প্রার্থী ক্যহ্লাচিং মারমা হেলিকপ্টার প্রতীকে ৩ হাজার ২৩৪ ভোট। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে জনসংহতি সমর্থিত চসা থোয়াই মারমা ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগ সমর্থিত নুমে প্রু মারমা। লামা উপজেলা আওয়ামী লীগ প্রার্থী জনাব, মোস্তফা জামাল নৌকা প্রতীকে ৪৭ হাজার ২ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. আলমগীর জোড়াফুল প্রতীকে ৩৪০ ভোট পেয়েছেন। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে জাহেদ উদ্দিন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মিল্কী রানী দাশ নির্বাচিত হয়েছে। নাইক্ষ্যংছড়ি উপজেলায় নৌকা প্রতীকে আওয়ামী লীগ প্রার্থী জনাব, মোঃ শফিউল্লাহ ১২ হাজার ১৩০ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

তার নিকতম স্বতন্ত্র প্রার্থী আবু তাহের মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ৮ হাজার ৬২১ ভোট। আলিকদম উপজেলায় নৌকার বিপরীতে বিএনপি থেকে বহিষ্কৃত স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম দোয়াত কলম মার্কা নিয়ে ৯ হাজার ১৮১ ভোট পেয়ে বেসরকারি ভাবে চেয়ারম্যান নির্বাচিত হন তার নিকটতম আঃলীগ প্রার্থী নৌকা প্রতীক নিয়ে ৮ হাজার ৩২৯ ভোট পান।পুরুষ ভাইস চেয়ারম্যান পদে কফিল উদ্দিন ১১৮৩৬ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে শিরিন আক্তার ৭২৩৪ ভোটে নির্বাচিত হয়েছে। জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার জনাব, মোঃ আবুল কালাম অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জানান, কয়েকটি কেন্দ্রে দু-একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া বাকী সকল কেন্দ্রে শান্তিপূর্ণ ও সুষ্ঠু নির্বাচন হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *