চট্টগ্রাম, , মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯

এম মাঈন উদ্দিন মিরসরাই প্রতিনিধি

মিরসরাই সদরে মহাসড়ক ঘেঁষে মাছ বাজার, দুর্ঘটনার আশংকা

প্রকাশ: ২০১৯-০৩-২২ ২৩:৪৪:৪৫ || আপডেট: ২০১৯-০৩-২২ ২৩:৪৪:৪৫

মিরসরাই প্রতিনিধি : ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ঘেঁষে মাছ বাজার বসানো হয়েছে মিরসরাই পৌরসদরে। প্রতিদিন দুপুর থেকে রাত ১১টা পর্যন্ত পর্যন্ত মাছ বেচা-কেনাকে কেন্দ্র করে মানুষের সমাগম থাকে। এতে করে যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনার আশংকা করছেন অনেকে। জানা গেছে, মিরসরাই পৌরসভার কাঁচা বাজারে মাছ বাজার ছিল। গত ৭-৮ মাস ধরে সেখান থেকে সরে এসে মহাসড়ক ঘেঁষে কলেজ রোড়ের মাথায় অস্থায়ীভাবে এই বাজার বসেছে।

বারইয়ারহারহাট-বড়দারোগাহাট-সীতাকুন্ড রুটে চলাচল করা লেগুনা সেইফ লাইনের ষ্টপিজ। সেখানে দাঁড়িয়ে যাত্রী উঠানামা করে থাকে। এছাড়া মহাসড়ক দিয়ে প্রতিদিন হাজার হাজার গাড়ি দ্রুত গতিতে চলাচল করছে। মাছ বেচা-কেনাকে কেন্দ্র করে মানুষের সমাগম থাকায় যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। তাছাড়া কাঁচা বাজারে মাছের জন্য শেট করা হলেও ব্যবসায়ীরা মহাসড়কে এসে মাছ বিক্রি করছে। মিরসরাই সদর পোষ্ট অফিসের সামনে বসানো এই মাছ বাজারের কারণে পরিবেশও দূষিত হচ্ছে। পাশাপাশি মিরসরাই সদরে অবস্থিত ৭টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ নানা শ্রেনী-পেশার মানুষ সে পথ দিয়ে যাতায়াত করছে। মাছ বাজার ছাড়াও সেখানে বেটারি চালিত রিক্সাগুলো দাঁড়িয়ে থাকে।

নাম প্রকাশে অনিচ্ছুক দায়িত্বরত ট্রাফিক পুলিশের এক সদস্য বলেন, এভাবে মহাসড়কের পাশে বাজার বসানোর নিয়ম নেয়। আমরা একাধিকবার বলার পরও তাঁরা সেখান থেকে সরছেনা। মহাসড়কে দ্রুতগতিতে গাড়ি চলাচল করে তাতে যে কোন সময় দুর্ঘটনা ঘটতে পারে। এই বিষয়ে মিরসরাই পৌর বাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক নুরুল আবছার সেলিম বলেন, মহাসড়ক ঘেঁষে মাছ বাজার না বসাতে আমি একাধিকবার ইজারাদারকে বলেছি। কিন্তু ইজারাদার শুনেনি।

এই বিষয়ে মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন বলেন, মহাসড়কের পাশ ঘেঁষে বাজার বসার কোন নিয়ম নেয়। কিন্তু অনেকে আইন মানে না। বিষয়টি আমি অবগত ছিলাম না। সরেজমিনে গিয়ে এই বিষয়ে প্রদক্ষেপ গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *