চট্টগ্রাম, , শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯

এম মাঈন উদ্দিন মিরসরাই প্রতিনিধি

‘স্বাধীনতা রক্ষার জন্য নতুন প্রজন্মকে স্বাধীনতা লালন করতে হবে’ : মিরসরাইয়ে এমএ সালাম

প্রকাশ: ২০১৯-০৩-২২ ২৩:৪৬:৫৫ || আপডেট: ২০১৯-০৩-২২ ২৩:৪৬:৫৫

মিরসরাই প্রতিনিধি: ‘স্বাধীনতা যুদ্ধের ইতিহাস না জানলে নতুন প্রজন্ম স্বাধীনতা ধরে রাখতে পারবে না। স্বাধীণতার স্বাদ তারা পাবে না। ১৯৭১ সালের আগে বাংলাদেশ দারিদ্রের যে দুষ্টচক্রে আবদ্ধ ছিলো তা থেকে বের হয়ে আজকে বাংলাদেশ উন্নয়নশীল রাষ্ট্রের তালিকায় অবস্থান করছে। বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশ স্বাধীণতা পেয়েছিলো আর তার মেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের রোল মডেলে অবস্থান করছে। স্বাধীনতা রক্ষার জন্য নতুন প্রজন্মকে স্বাধীনতা লালন করতে হবে।’ মিরসরাইয়ে স্বাধীণতা মেলার ৭ম দিন আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান ও উত্তর জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ আবদুস সালাম।

স্বাধীনতা মেলা উদযাপন পরিষদ আয়োজিত উপজেলার আবুতোরাব উচ্চ বিদ্যালয়ের মাঠে মেলার আলোচনা সভায় মঘাদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন মাস্টারের উপস্থাপনায় এবং স্বাধীনতা মেলা উদযাপন পরিষদের মহাসচিব ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি শেখ আতাউর রহমানের সভাপতিত্বে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন নবনির্বাচিত উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এম আলাউদ্দিন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক প্রদীপ রঞ্জন চক্রবর্তী, হাটহাজারী উপজেলা আওয়ামীলীগের সদস্য খোরশেদ আলম, দুর্গাপুর ইউনিয়ন আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এএসএম সেলিম, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক এমরান হোসেন সোহেল প্রমুখ।

আলোচনা সভা শেষে মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন শিল্পীরা। উল্লেখ, ১৭ দিনব্যাপী মিরসরাই স্বাধীনতা মেলা চলবে আগামী ৩১ মার্চ পর্যন্ত। মেলায় প্রতিদিন স্বাধীনতা মঞ্চে স্বাধীনতা সংগ্রামের উপর স্মৃতিচারণমূলক আলোচনা, সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *