চট্টগ্রাম, , বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯

শফকত হোসাইন চাটগামী বাঁশখালী প্রতিনিধি

বাঁশখালীতে শান্তিপূর্ণভাবে নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকার প্রার্থী গালিব বিজয়ী

প্রকাশ: ২০১৯-০৩-২৪ ২৩:১৫:৩৫ || আপডেট: ২০১৯-০৩-২৫ ০০:১৮:২৩

শফকত হোসাইন চাটগামী, বাঁশখালী : আজ রবিবার অনুষ্ঠিত বাঁশখালী উপজেলা পরিষদ নির্বাচনে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হলেও ভোটার উপস্থিতি ছিল একেবারেই কম। আগ থেকেই প্রশাসনের প্রস্তুতি থাকায় এবং নির্বাচনে প্রার্থী হওয়া সব প্রার্থীই সরকার দলীয় সমর্থক হওয়ায় নির্বাচন সুষ্ঠ হয়েছে বলে মনে করেন এলাকাবাসী। নিরুত্তাপ এই নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগ সমর্থিত নৌকা প্রতীকের প্রার্থী চৌধুরী মোহাম্মদ গালিব এই রিপোর্ট লেখা পর্যন্ত প্রায় ৩৪ হাজার ভোটের ব্যবধানে এগিয়ে। তার প্রাপ্ত ভোট ৫৮ হাজার ৮০১ ভোট। তার প্রতিদ্বন্দ্বি প্রার্থী আনারস প্রতীকের খোরশেদ আলম প্রাপ্ত ভোট ২৬ হাজার ১৪৮ ভোট। অনেকটা হেসে খেলেই জয় পেয়েছেন প্রয়াত সাবেক এমপি সুলতান উল কবির চৌধুরীর পুত্র চৌধুরী মোহাম্মদ গালিব। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে বিপুল ভোটে জয়ী হয়েছেন উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এমরানুল হক ইমরান (উড়োজাহাজ)। তার প্রাপ্ত ভোট ৩৮ হাজার ১৮৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি অধ্যাপক আবদুল গফুর (টিউবওয়েল) পেয়েছেন ২১ হাজার ১ ভোট।

আর মহিলা ভাইস চেয়ারম্যান পদে জয়ী হয়েছেন উপজেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী রেহেনা আক্তার কাজেমী (ফুটবল)। তার প্রাপ্ত ভোট ৪৫ হাজার ৫৬৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি নুরীমন আক্তার নুরী (প্রজাপতি পেয়েছেন ৩৭ হাজার ৮৭১ ভোট। সকাল ৮ টা থেকে বিকাল ৪ টার পর্যন্ত চলে টানা ভোট গ্রহণ। বিকাল ৪ টার পর শুরু হয় ভোট গণনা। একে একে উপজেলা সদরে সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে আসতে থাকে কেন্দ্র ওয়ারী ফলাফল। কোন ধরনের গোলযোগ ও বিশৃঙ্খলা ছাড়াই শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হয়েছে এবারের উপজেলা পরিষদ নির্বাচন। নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন সহ ৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন। প্রতিদ্বন্দ্বী সব প্রার্থীই আওয়ামীলীগ সমর্থিত হওয়ায় এবং বিএনপিসহ অন্যান্য দল গুলো ভোট বর্জন করায় নির্বাচনে আমেজ কিংবা উত্তাপ ছিল না। ভোটারদের উপস্থিতি ছিল একেবারেই কম। এদিকে চাম্বল ও পুঁইছড়িতে জাল ভোট দেয়ার অপরাধে ২ জনকে আটক করেছে পুলিশ। রবিবার সকাল থেকে বিকাল পর্যন্ত বিভিন্ন ভোট কেন্দ্রে ভোটারদের উপস্থিতি ছিল কম। দুপুরের পর থেকে প্রার্থী আটকের গুজব ছিল সবচেয়ে বেশী। দুপুর ১২ টার দিকে চাম্বল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে মোঃ সাগর (২৮) নামে এক যুবক প্রবাসীর জাল ভোট দিতে গিয়ে আটক হয়।

পুঁইছড়ি ইজ্জতিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে মিজানুর রহমান নামে এক যুবকের জাল ভোট দিতে গিয়ে ওই এলাকার জেবর মুল্লুকের ছেলে নুরুন্নবী (৪০) আটক হয়েছে। তিনি একজন প্রার্থী এজেন্ট ও দায়িত্ব পালন করছিলেন। সরজমিনে বাঁশখালী উত্তর জলদী ৫নং ওয়ার্ডের রুহুল্লাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা যায়, সকাল ১০ টা পর্যন্ত ৬টি বুথে ১৬২ ভোট রেকর্ড হয়েছে। দুপুর ২ টা ২০ মিনিটের দিকে নাপোড়া শেখেরখীল উচ্চ বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মোঃ মিজান উদ্দীন জানান, এই কেন্দ্রে ৩টি বুথে মোট ১৩০৫ ভোট কাস্ট হয়েছে। দুপুর ২ টা ৪৫ মিনিটের দিকে পুঁইছড়ি মকছুদা খাতুন সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে প্রিজাইডিং অফিসার রাজীব কুমার দাশ জানান, মোট ৩৪১৯ ভোটারের মধ্যে ২১০২ ভোট কাস্ট হয়েছে। এই কেন্দ্রে ৮টি বুথ রয়েছে। কাথরিয়া বাগমারা অলি শাহ্ মাদ্রাসা কেন্দ্রে সকাল থেকে ভোটারের উপস্থিতি ছিল। তবে দুপুরের দিকে কমে গেছে বলে জানান, প্রিজাইডিং অফিসার অঞ্জন খাস্তগীর।

এই কেন্দ্রের মোট ভোটার ৩০৭৬। কাস্ট হয়েছে ৫৭০টি। বুথ রয়েছে ৮টি। কাথারিয়া বাগমারা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং বিশ্বনাথ দেব জানান, ৩৪০৫টি ভোটের মধ্যে বুথ রয়েছে ৯টি। ভোট কাস্ট হয়েছে ৮৮৫টি। বাঁশখালী থানার ওসি মো. কামাল হোসেন জানান, বড় ধরনের কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন হয়েছে। ভোটাররা নির্বিঘ্নে ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মোমেনা আক্তার জানান, শান্তিপূর্ণ ভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। প্রতিটি কেন্দ্রে প্রশাসনিকভাবে কঠোর নজরদারি রাখা হয়েছিল। ভোটাররা স্বতষ্ফূর্তভাবে ভোট প্রদান করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *