চট্টগ্রাম, , রোববার, ১৪ এপ্রিল ২০২৪

মোঃ জয়নাল আবেদীন টুক্কু নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি

রামুতে বেসরকারি ভাবে সোহেল চেয়ারম্যান সালাহ উদ্দীন,পপি ভাইস-চেয়ারম্যান নির্বাচিত

প্রকাশ: ২০১৯-০৩-২৪ ২৩:১৭:৫২ || আপডেট: ২০১৯-০৩-২৪ ২৩:১৭:৫২

মোঃ জয়নাল আবেদীন টুক্কুঃ কক্সবাজারের রামু উপজেলা পরিষদ নির্বাচন শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন হয়েছে। তৃতীয় ধাপে অনুষ্ঠিত এ নির্বাচনে আওয়ামী লীগের মনোনিত প্রার্থী, যুবলীগের সভাপতি ও ববর্তমান উপজেলা চেয়ারম্যান রিয়াজ উল আলমকে বিপুল ভোটে হারিয়ে দ্বিতীয় বারের মত চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন জনতার মনোনীত প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সভাপতি সোহেল সরওয়ার কাজল। বেসরকারি ফলাফলে ,৬১টি কেন্দ্রেরে সোহেল সরওয়ার কাজল (আনারস) প্রতিক পেয়েছেন ৩১৮৫১ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আওয়ামী লীগের প্রার্থী রিয়াজ উল আলম (নৌকা) প্রতিক পেয়েছেন ২৮২৭০ ভোট। বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন সোহেল সরওয়ার কাজল। শুক্রবার (২৪ মার্চ) সকাল ৮ থেকে বিকাল ৪ টা পর্যন্ত চলে ভোট গ্রহণ। কোথাও কোন প্রকার ভোট কারচুপি ও অপ্রিতিকর ঘটনার খবর পাওয়া যায় নি। স্থানীয় সংসদ সদস্যও কোন প্রকার প্রভাব বিস্তার করতে দেখা যায় নি। তিনি মন্ডল পাড়া সরকারী প্রথমিক বিদ্যালয়ে নিজের ভোট নৌকায় প্রদান করে কেন্দ্র ত্যাগ করেছেন বলে তার ব্যাক্তিগত সহকারী আবু বক্কর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে জানান।

এদিকে জীবনের প্রথম বারের মত ভোট দিতে এসেছেন রামুর কচ্ছপিয়ার সদ্দাম হোসেন (২০)। তিনি বলেন, অত্যন্ত সুন্দর ও শান্তিপুর্ন পরিবেশে ভোট প্রদান করতে পেরে নির্বাচন কমিশনকে ধন্যবাদ জানান। তবে ভোটারের উপস্থিতি ছিল তুলনা মুলক কম। বিশেষ করে নারী ভোটারের উপস্থিতি ছিল অতি নগন্য। রামু উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণের জন্য ৬১টি কেন্দ্রের ৬১ জন প্রিজাইডিং অফিসার,৩১৮ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ৬৩৬ জন পোলিং অফিসার নিয়োগ দিয়েছেন জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার। রামু উপজেলার ১১টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১লাখ ৫৮ হাজার ৪০৮ জন। সেখানে ৮১ হাজার ৬৭৭ জন পুরুষ এবং ৭৬ হাজার ৭৩১ জন নারী ভোটার।

এদিকে পুরুষ ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন কৃষক লীগের সভাপতি মো: সালাহ উদ্দিন(তালা), মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন রামু উপজেলা যুব মহিলা লীগের সভানেত্রী আফসানা জেসমিন পপি(কলসী)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *