চট্টগ্রাম, , শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯

এস. এম. রাশেদ চন্দনাইশ প্রতিনিধি

দোহাজারী সরকারী প্রাঃ বিদ্যালয়ে স্বাধীনতা দিবস উদযাপন স্বাধীনতার স্বপক্ষে শিক্ষার্থীদের গড়ে তুলতে হবে- লোকমান হাকিম

প্রকাশ: ২০১৯-০৩-২৬ ২০:৪৮:০১ || আপডেট: ২০১৯-০৩-২৬ ২০:৪৮:০১

চন্দনাইশ প্রতিনিধি : মহান স্বাধীনতা ও জাতীয় দিবস এবং বার্ষিক পুরস্কার বিতরণ অনুষ্ঠান উপলক্ষে দোহাজারী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ২৬ মার্চ সকাল ১০টায় বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে এক আলোচনাসভা বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা আরজুমান আরা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন, অত্র বিদ্যালয় পরিচালনা পর্যদের সভাপতি ও মরহুম আবুল কাশেম লেদু চেয়ারম্যান স্মৃতি ফাউন্ডেশনের সভাপতি আলহাজ্ব লোকমান হাকিম।

এসময় তিনি বলেন, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ সম্পর্কে শিক্ষার্থীদের গড়ে তুলতে পারলেই দেশে জঙ্গিবাদ,মৌলবাদ ও সন্ত্রাসের জন্ম হবে না। দেশ প্রেমে উদ্ভুত করার জন্য আজকের ক্ষদ্রে শিক্ষার্থীদের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের ইতিহাস জানা একান্ত প্রয়োজন উলে­খ করে তিনি আরো বলেন, আজকের শিক্ষার্থীরা আগামীদিনের দেশের ভবিষ্যত। তাই শিক্ষকদেরকে বইয়ের শিক্ষার পাশাপাশি দেশ প্রেমিক কিভাবে হওয়া যায় ও দেশের সঠিক মুক্তিযুদ্ধের ইতিহাস সম্পর্কে বিশেষ শিক্ষা দেওয়ার জন্য আহবান জানান। বিশেষ অতিথি ছিলেন, চন্দনাইশ অনলাইন প্রেস ক্লাবের সভাপতি সাংবাদিক এসএম রাশেদ, মরহুম আবুল কাশেম লেদু চেয়ারম্যান স্মৃতি ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, তরুন আইনজীবি সাদ্দাম হোসেন নিরব,বিশিষ্ট সংগঠক এমএ হামিদ, শিক্ষক অলক সরকারের উপস্থাপনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, শিক্ষক নয়ন বড়–য়া, শরমিলা চক্রবর্তী, আলীয়া বেগম, নোমান মিয়া প্রমুখ।

অনুষ্ঠানে ক্ষুদ্রে শিক্ষাথীদের পরিবেশনায় যেমন খুশি তেমন সাজ,নিত্য ও গান পরিবেশিত হয় এবং তাদেরকে পুরস্কৃত করা হয়। শেষে বার্ষিক পুরস্কার বিতরণের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্ত ঘটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *