চট্টগ্রাম, , বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯

নীরব জসীম ডেস্ক কন্ট্রিবিউটর

লোহাগাড়ায় ঐতিহ্য কম্পিউটার ইনস্টিটিউটে স্বাধীনতা দিবস, সনদ বিতরণ ও নবীন বরণ অনুষ্ঠান সম্পন্ন

প্রকাশ: ২০১৯-০৩-২৬ ১৯:২২:০৩ || আপডেট: ২০১৯-০৩-২৬ ১৯:২২:৪৮

লোহাগাড়া অফিস : ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে কারিগরি শিক্ষার কোন বিকল্প নেই। বিশ্বে যে দেশ গুলো যত বেশি উন্নত, কারিগরি শিক্ষায় সে দেশগুলো তত বেশি অগ্রসর। একমাত্র কারিগরি শিক্ষার মাধ্যমে তারা এতদূর এগিয়েছে। তাই আমাদের দেশকে এগিয়ে নিতে চাইলে আমাদেরকে তত বেশি কারিগরি শিক্ষায় শিক্ষিত হতে হবে। আজ ২৬ মার্চ বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ড অধিভূক্ত উপজেলার স্বনামধন্য কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র ঐতিহ্য কম্পিউটার ইনস্টিটিউটে মহান স্বাধীনতা দিবস উদযাপন, সনদ বিতরণ ও নবীন বরণ অনুষ্ঠানে বক্তারা এসব বলেন।

সভাপতির বক্তব্যে প্রতিষ্ঠানের চেয়ারম্যান কাইছার হামিদ বলেন, লোহাগাড়া উপজেলায় ঐতিহ্য কম্পিউটার ইনস্টিটিউট ছাত্র-ছাত্রীদের মাঝে কম্পিউটার প্রশিক্ষণের মাধ্যমে কারিগরি ও তথ্য-প্রযুক্তিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। এখান থেকে ছাত্র-ছাত্রীরা কম্পিউটার প্রশিক্ষণের মাধ্যমে নিজ নিজ কর্মসংস্থান সৃষ্টিসহ বিভিন্ন জায়গায় চাকুরী করছেন।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বার আউলিয়া বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যাপক এসএম সরওয়ার কামাল। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন লোহাগাড়া উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও আওয়ামীলীগ নেতা এইচএম গণি স¤্রাট। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের পরিচালক ও প্রশিক্ষক আনোয়ার হোসেন সরকার, মুসলিম এইড লোহাগাড়া শাখা ব্যবস্থাপক কুতুব উদ্দিন, উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক ছাত্রনেতা রিদুয়ানুল হক সুজন। হুমায়রা শারমিন ও তারেক হোসেন’র যৌথ সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের পরিচালক ও প্রশিক্ষক মোঃ জসীম উদ্দিন।

অনুষ্ঠানে মহান স্বাধীনতা দিবসের গুরুত্ব ও তাৎপর্য বিষয়ে ছাত্র-ছাত্রীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন সায়মা সুলতানা, সাইয়েদ আনোয়ার, উর্মি বড়–য়া। দেশের গান পরিবেশন করেন রিপ্তি দেবী। এসময় কৃতি শিক্ষার্থীদের মাঝে সনদ বিতরণ করা হয়। কৃতি শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন, বেলাল হোসেন তাওরাত, আব্দুল কাদের, মোয়াজ্জেম হোসেন, মোঃ রায়হান।

অনুষ্ঠানে সার্বিক সহযোগিতায় ছিলেন প্রতিষ্ঠানের হার্ডওয়ার এক্সপার্ট মোঃ আরমানুল ইসলাম, বেলাল উদ্দিন, মোরশেদ আলম। পবিত্র কোরআন তেলাওয়াত করেন আব্দুল্লাহ আল মারুফ। এসময় নবীন শিক্ষার্থীদের হাতে দেশের পতাকা তুলে দিয়ে বরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *