চট্টগ্রাম, , মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯

এস. এম. রাশেদ চন্দনাইশ প্রতিনিধি

না ফেরার দেশে চলে গেলেন প্রথিতযশা সাংবাদিক শহীদ: বিভিন্ন মহলের শোক : শুক্রবার সকাল ১১টায় জানাজা

প্রকাশ: ২০১৯-০৩-২৯ ০১:১৪:১৫ || আপডেট: ২০১৯-০৩-২৯ ০১:১৪:১৫

 চন্দনাইশ প্রতিনিধি : দক্ষিণ চট্টগ্রামে পরিচিত মুখ সাংবাদিক শহিদ উদ্দীন চৌধুরী আর নেই। চলে গেছেন না ফেরার দেশে। (২৮মার্চ) বৃহস্পতিবার, অপরাহ্নে সমকাল দক্ষিণ চট্টগ্রাম ও ‘‘দৈনিক আজাদীর’’ চন্দনাইশ প্রতিনিধি শহিদ উদ্দীন চৌধুরী হৃদরোগে আক্রান্ত হয়ে সকাল ১১টায় তার নিজ বাস ভবনে ইন্তেকাল করেছেন। (ইন্নাল্লিল্লাহে-রাজেউন) মৃত্যুকালে তার বয়স ছিল (৫৫) বছর। এক স্ত্রী দুই ছেলে এক মেয়ে সহ বহু আত্মীয় স্বজন রেখে গেছেন। তিনি সাতকানিয়া থানা’র উত্তর কালিয়াইশ পূর্ব কাটগড় গ্রামের মরহুম ইয়াকুব চৌধুরী’র ছেলে। তারা তিন ভাই তিন বোনের মধ্যে বড় ভাই যুগান্তর পত্রিকার সাবেক ব্যুরোচীফ বর্তমান সময়ের আলো পত্রিকার ব্যুরোচীফ জসিম উদ্দীন চৌধুরী (সবুজ) এর ছোট ভাই।

হঠাৎ মৃত্যুর সংবাদ মোবাইল ফোন আর ফেইসবুক’র মাধ্যমে জানতে পারলে সাংবাদিক, ব্যবসায়ী ও রাজনৈতিক মহলসহ দক্ষিণ চট্টগ্রামে এক শোকের ছায়া নেমে আছে। বলতে গেলে শহিদ ভাই সাংবাদিকদের মধ্যে সকলই কাছে পরিচিত মুখ। মৃত্যুর আগ পর্যন্ত তিনি সমকালের দক্ষিণ চট্টগ্রাম, আজাদীর চন্দনাইশ প্রতিনিধি হিসেবে নিষ্টার সাথে দায়িত্ব পালন করে আসছিলেন। সাংবাদিক শহিদের বড় ভাই জসিম উদ্দীন চৌধুরী সংবাদের দক্ষিণ চট্টগ্রাম প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করেন। পরে তিনি সংবাদ এর চট্টগ্রাম ষ্টাফ রিপোটার হিসেবে দায়িত্ব নেওয়ার পর শহিদ উদ্দীন চৌধুরী চন্দনাইশ প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করেন। শুক্রবার বেলা ১১ টায় সাংবাদিক শহীদের বাড়ীর পাশ্ববর্তী একটি মাঠে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

শোকবার্তা ঃ সাংবাদিক শহিদ উদ্দীন চৌধুরী’র মৃত্যুতে চট্টগ্রাম ১৪ আসনের সাংসদ নুজরুল ইসলাম চৌধুরী (এমপি) সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল জব্বার চৌধুরী, দক্ষিণ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মফিজুর রহমান, উপজেলা আওয়ামীগের সভাপতি আলহাজ্ব জাহাঙ্গীর আলম চৌধুরী, সাধারণ সম্পাদক আলহাজ্ব আবু আহমদ জুনু, মরহুম আবুল কাশেম লেদু চেয়ারম্যান স্মৃতি ফাউন্ডেশনের সভাপতি আলহাজ্ব লোকমান হাকিম, দোহাজারী প্রেস ক্লাবের সভাপতি এম.এ রাজ্জাক রাজ, সাধারণ সম্পাদক নাছির উদ্দীন বাবলু, রিপোটার্স ইউনিটের আবিদুর রহমান বাবুল, চন্দনাইশ অনলাইন প্রেস ক্লাবের সভাপতি এসএম রাশেদ, সাধারণ সম্পাদক এম ফয়েজুর রহমান, চন্দনাইশ কর্মরত সাংবাদিক নুরুল আলম, মহসিন, তোরাব আলী, আজগর আলী সেলিম, আবু তালেব প্রমুখ গভীর শোক ও শোকাহত পরিবারের প্রতি সমাবেদনা জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *