চট্টগ্রাম, , শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯

শংকর চৌধুরী খাগড়াছড়ি জেলা প্রতিনিধি

পার্বত্যাঞ্চলে সেনাবাহিনীর ভূমিকা প্রশংসনীয় : কুজেন্দ্র লাল ত্রিপুরা

প্রকাশ: ২০১৯-০৩-৩১ ২২:৫১:৩৬ || আপডেট: ২০১৯-০৩-৩১ ২২:৫২:০৬

 শংকর চৌধুরী,খাগড়াছড়ি : “তোমার আলোয় বিকশিত হোক তোমার পৃথিবী”, “গোষ্ঠী-ধর্ম-বর্ণ নির্বিশেষে দেশ গড়ি, সম্প্রীতির খাগড়াছড়ি” এই শ্লোগানে, মহান স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে খাগড়াছড়িতে ২য় বারের মতো বীর মুক্তিযোদ্ধা মং সার্কেল চীফ মং প্র“ সেইন শিক্ষাবৃত্তি ও সম্মাননা স্মারক প্রদান করা হয়েছে। এই উপলক্ষে রবিবার বেলা ১১টায় খাগড়াছড়ি পৌর টাউন হলে সেনাবাহিনীর ২০৩ পদাতিক ব্রিগেড খাগড়াছড়ি রিজিয়ন এই শিক্ষাবৃত্তি ও সম্মাননা প্রদান অনুষ্ঠানের আয়োজন করে।

খাগড়াছড়ির রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল হামিদুল হক’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, উপজাতীয় শরণার্থী বিষয়ক টাক্সফোর্স চেয়ারম্যান (প্রতিমন্ত্রী পদমর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি। প্রধান অতিথির বক্তব্যে কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন, পার্বত্যাঞ্চলে শান্তি-শৃঙ্খলা রক্ষার পাশাপাশি আর্থ-সামাজিক উন্নয়ন ও শিক্ষা বিস্তারে বাংলাদেশ সেনাবাহিনীর ভূমিকা অত্যন্ত প্রশংসনীয়। মহান মুক্তিযুদ্ধে পার্বত্যাঞ্চলে বিরল অবদান রাখা বীর মুক্তিযোদ্ধা মং সার্কেল চীফ মং প্র“ সেইন এর নামে প্রবর্তিত এই শিক্ষাবৃত্তির মাধ্যমে বর্তমান ও ভবিষ্যত প্রজন্ম মহান স্বাধীনতা যুদ্ধে তাদের পূর্ব পুরুষদের অসামান্য আত্মত্যাগ ও অবদানকে স্মরণ করিয়ে দিবে এবং মুক্তিযুদ্ধের চেতনা সকলের মধ্যে ছড়িয়ে পড়বে। তায় ১৯৭১ সালের মহান মুক্তিযোদ্ধের চেতনা প্রতিটি ঘরে পৌঁছে দিতে নতুন প্রজম্মদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

এতে বিশেষ অতিথি ছিলেন, খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, মং সার্কেল চীফ সাচিংপ্র“ চৌধুরী, জেলা প্রশাসক মো: শহিদুল ইসলাম, বিজিবির সেক্টর কমান্ডার কর্ণেল গাজী মো: সাজ্জাদ, পুলিশ সুপার মোহা: আহমার উজ্জামান, পৌর মেয়র মো: রফিকুল ইসলা প্রমুখ। অনুষ্ঠানে সামরিক ও বেসামরিক কর্মকর্তা, বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থী এবং বীর মুক্তিযোদ্ধাবৃন্দসহ নানা শ্রেণী পেশার মানুষ এতে অংশ নেয়। পরে, প্রয়াত বীর মুক্তিযোদ্ধা মং সার্কেল চীফ মং প্র“ সেইন এর স্মরণে খাগড়াছড়ি রিজিয়নের ব্যবস্থাপনা ও পার্বত্য জেলা পরিষদের সহযোগিতায় খাগড়াছড়ি ও রাঙ্গামাটি জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের এসএসসি ও জেএসসি পরীক্ষায় ভালো ফলাফল অর্জনকারী ৪০ জন কৃতি শিক্ষার্থীর হাতে সম্মাননা ক্রেষ্ট, শিক্ষাবৃত্তির নগদ অর্থ ও সনদপত্র প্রদান করেন প্রধান ও বিশেষ অতিথিবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *