চট্টগ্রাম, , মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯

প্রদীপ শীল রাউজান প্রতিনিধি

রাউজানে শ্বাশুরীর সাথে ঝগড়া করে গৃহবধুর আত্মহত্যা

প্রকাশ: ২০১৯-০৪-০৪ ২৩:৫৯:১৪ || আপডেট: ২০১৯-০৪-০৪ ২৩:৫৯:১৪

 প্রদীপ শীল, রাউজান: রাউজানে উড়না দিয়ে গলায় ফাঁস লাগিয়ে আরজু আকতার (২২) নামের এক গৃহবধু আত্মহত্যা করেছে। ৮এপ্রিল বৃহস্পতিবার দুপুর ১২টায় রাউজান উপজেলা গহিরা ইউনিয়নের ১ নম্বার ওয়ার্ডের মোয়াজ্জেম পাড়ায় এ ঘটনা ঘটে। নিহতের পরিবারের দাবি আরজুকে পরিকল্পিতভাবে হত্যা করেছে। নিহতের পারিবারিক সূত্রে জানা গেছে রাউজান উপজেলার গহিরা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের মোয়াজ্জেম পাড়া এলাকার খুইল্লে মিয়ার পুত্র সিএনজি টেক্সী চালক মো. এনামের (২৪) সাথে রাঙ্গুনিয়া উপজেলার রাণীর হাট এলাকার আব্দুর শুক্কুরের মেয়ে আরজু আকতারের পারিবারিকভাবে বিয়ে হয়। তাদের কোলজুড়ে আসে শিশুকন্যা ইশামনি (৭মাস)। স্থানীয়রা জানিয়েছেন, বৃহস্পতিবার সকালে আরজু আকতারের মেয়ে গায়ে হাম (ফক্স) উঠা নিয়ে শ্বাশুরীর সাথে কথা কাটাকাটি হয়। শ্বাশুরী বলছে হাম না এটা ছোঁয়াছে রোগ, যে কোলে নেবে তার গায়ে উঠবে তাই কেউ যাতে কোলে না নেয়। আরজু আকতার শ্বাশুরীকে বোঝানোর চেষ্টা করেন ছোঁয়াছে রোগ নয়, এগুলো হাম। এ নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে আরজু আকতার মেয়েকে নিয়ে ঘরের দরজা বন্ধ করে দেয়।

পরে মেয়েকে খাটে রেখে সে ছাদের বাঁশের সাথে উড়না ঝুলিয়ে আত্মহত্যা করে। পরে দরজা ভেঙ্গে দেখতে পান আরজু ফাঁসিতে ঝুলে রয়েছে। এমতাবস্থায় উদ্ধার করে নিহতের স্বামী মো. এনাম প্রথমে গহিরা জেকে মেমোরিয়াল হসপিটালে নিয়ে যান। সেখান থেকে কর্তব্যরত চিকিৎসক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যাওয়ার পরামর্শ দিলে স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার আগেই মারা যায় বলে নিশ্চিত করে চিকিৎসক। স্থানীয় মহিলা ইউপি সদস্য ও একই বাড়ির বাসিন্দা খালেদা আকতার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বউ শ্বাশুরীর মধ্যে পারিবারিক ঝামেলা ছিল। আমি অনেকবার সামাধানও করেছি। এক পর্যায়ে আত্মহত্যা করেছে। মেডিকেলে নেওয়ার পর মৃত্যুর বিষয়টি নিশ্চিত হওয়ার পর আমি থানায় খবর দিয়েছি।

এ বিষয়ে রাউজান থানার ওসি কেপায়েত উল্লাহ বলেন, মেয়ের গায়ে ফক্স উঠা নিয়ে ঝগড়া নিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে আরজু। আমরা লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়েছি। ময়নাতদন্তের রিপোর্ট ছাড়া হত্যা নাকি আত্মহত্যা বলা যাচ্ছেনা। এ ঘটনায় রাউজান থানায় অপমৃত্যু মামলা রুজু হয়েছে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *