চট্টগ্রাম, , শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯

admin

ঈদে মেরাজ শরীফ উপলক্ষ্যে মিরসরাইয়ে বর্ণাঢ্য শোভাযাত্রা

প্রকাশ: ২০১৯-০৪-০৫ ২৩:৫৮:৪১ || আপডেট: ২০১৯-০৪-০৫ ২৩:৫৮:৪১

 প্রেস বিজ্ঞপ্তি : সত্যের চুড়ান্ত প্রকাশ, জীবনের পরম দিশা, ঈমান বুঝার সর্বোচ্চ নিদর্শন ও ঈমানী হৃদয়ের অনন্ত উৎসব- আদি-অন্তের সকল সৃষ্টির মহাগৌরবময় মহান ঈদে মেরাজুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া আলিহী ওয়া সাল্লাম উপলক্ষে বিশ্ব সুন্নী আন্দোলন, বাংলাদেশ মিরসরাই উপজেলা শাখার বর্ণাঢ্য শোভাযাত্রা হয়েছে। উক্ত শোভাযাত্রায় সবাপতিত্ব করেন জনাব রেজাউল করিম। উপস্থিত ছিলেন মাও. বোরহান উদ্দিন, মাও. সিরাজ মিয়াজী, নাসির উদ্দিন, সাইদুল ইসলাম সজিব, হানিফ মিয়া, কাজী জাহেদ, ছাইফুর রহমান আজাদ, শরীফুল আলম, ফজলুল কাদের, শহীদুল ইসলাম, আক্তারুজ্জামান প্রমুখ। আল্লামা ইমাম হায়াতের দিক নির্দেশনায় বক্তারা বলেন, প্রাণাধিক প্রিয়নবী প্রদত্ত সর্বজনীন মানবিক সমাজ-রাষ্ট্র-বিশ্বব্যবস্থা খেলাফতে ইনসানিয়াত ই দুনিয়াব্যাপী মিথ্যা ও জুলুমের ধারক অপশক্তির স্বৈরদস্যুতায় রূদ্ধ সত্য ও বিপন্ন জীবনের মুক্তির একমাত্র উপায়।

বক্তারা বলেন, দয়াময় আল্লাহতাআলা স্থান কালের উর্ধ্বে মানব জ্ঞানের অতীত অচিন্তনীয় উর্ধ্ব জগতে তাঁর একান্ত সান্নিধ্যে দূরত্ত্বহীন নৈকট্যে উপনীত করে তাঁর প্রিয়তম মহান রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে সাক্ষাত দানের মাধ্যমে সর্বসৃষ্টির উদ্দেশ্যে তাঁর প্রথম অতুলনীয় মহাপ্রকাশের চির গৌরবময় মহা উপলক্ষ পবিত্র ঈদে মেরাজ শরীফ। বক্তারা বলেন, একমাত্র রেসালত ই তাওহীদের বন্ধনের দলিল হিসেবে মেরাজ শরীফ সমগ্র মানব মন্ডলীর জন্য রেসালাত কেন্দ্রিক তাওহীদ ভিত্তিক ঈমানী আত্মসত্তা ঈমানিয়াতের দিশা। সকল বস্তুর উর্ধ্বে একমাত্র স্রষ্টার নামে জীবনের সত্যের প্রকাশ মেরাজ শরীফ সমগ্র মানব মন্ডলীর জন্য মিথ্যা-মূর্খতা-আঁধার-ভ্রষ্টতা থেকে মানবিক অস্তিত্ব ও মানবসত্তা রক্ষার দিশা।

বক্তারা আরো বলেন, স্রষ্টার গুণ-জ্ঞান-আলো রেসালাতের রহমতের ধারায় আলোকিত জীবন ও সকল মানুষের জন্য নিরাপত্তা-অধিকার-স্বাধীনতা-মর্যাদা-ভিত্তিক সর্বকল্যাণময় সর্বজনীন মানবতার রাষ্ট্র ও অখন্ড মানবতার মুক্ত দুনিয়া খেলাফতে ইনসানিয়াত (Authority of life & state & world of humanity) গড়ে তোলার নির্দেশনা মহান মেরাজ শরীফ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *