চট্টগ্রাম, , শুক্রবার, ৬ ডিসেম্বর ২০১৯

আবদুল হাকিম রানা পটিয়া প্রতিনিধি

পটিয়ার সাথে রাঙ্গুনিয়াসহ পার্শ্ববর্তী উপজেলা গুলোর সহজ যোগাযোগে সরকার আন্তরিক : সওজের সড়ক প্রশস্তকরণ উদ্বোধনে -হুইপ সামশুল

প্রকাশ: ২০১৯-০৪-০৬ ০১:০৭:৪৪ || আপডেট: ২০১৯-০৪-০৬ ০১:০৭:৪৪

 আবদুল হাকিম রানা, বীর কন্ঠ : হুইপ সামশুল হক চৌধুরী এমপি বলেছেন, বর্তমান জাতির পিতার কণ্যা শেখ হাসিনার সরকার যোগাযোগ ক্ষেত্রে নব দিগন্তের সুচনা করেছে। এ সরকার সারা দেশের সড়ক নেটওয়ার্কিং ব্যবস্থায় সাফল্য অর্জনের পাশাপাশি জেলা ও উপজেলা শহরগুলোর সাথে পাশ্ববর্তী প্রতিটি এলাকার সড়ক যোগাযোগেও যুগান্তকারী অনেক প্রকল্প বাস্তবায়ন করে সারা দেশের যোগাযোগ ব্যাবস্থ্যায় আমুল পরিবর্তন এনেছেন। এরই ধারাবাহিকতায় পটিয়ায় বাইপাস সড়ক নির্মান কাজ ইতিমধ্যেই প্রায় ৯৯ ভাগ কাজ শেষ হয়েছে। যা চালু হলে মহাসড়কের যানজট যেমন থাকবেনা। তেমনি পটিয়ার শহরের পরিধিও বৃদ্ধি পাবে।

এছাড়াও পটিয়া-রাঙ্গুনিয়া-বোয়ালখালী-চন্দনাইশ-আনোয়ারার সাথেও সড়ক বিভাগের অধীনেও সড়ক নেটওয়ার্কিং এর জন্য একাধিক প্রকল্প হাতে নেওয়া হয়েছে। যা বাস্তবায়িত হলে পটিয়া সহ এ উপজেলাগুলোর মানুষের মধ্যে যোগাযোগ ক্ষেত্রে নব দিগন্তের সুচনা হবে। ফলে এ এলাকার কৃষি, মৎস্যসহ শিল্পায়নের ক্ষেত্রের অফুরন্ত সম্ভাবনা কাজে লাগিয়ে এ অঞ্চলকে একটি গ্রোথ সেন্টার হিসেবে গড়ে তোলা সম্ভব হবে। তিনি গতকাল সড়ক ও জনপথ বিভাগের (সওজ) আওতাধীন জেলা সড়ক যাতায়াত মান উন্নীতকরণ প্রকল্পের আওতায় পটিয়ায় ২ টি সড়ক প্রশস্তকরণ কাজ উদ্বোধন কালে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

পটিয়া ডাকবাংলো মোড়ে এ উপলক্ষে আয়োজিত অনুষ্টানে সভাপতিত্ব করেন পটিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অধ্যাপক হারুনুর রশীদ,স্বাগত বক্তব্য রাখেন দোহাজারী সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী জাহিদ হোসেন, বক্তব্য রাখেন নব নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবুল হাসান, জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান দেবব্রত দাশ, ভাইস চেয়ারম্যান ডা: তিমির বরণ চৌধুরী, মাজেদা বেগম শিরু, আইয়ুব বাবুল, আ.ম.ম টিপু সোলতান চৌধুরী, চৌধুরী মাহবুবুর রহমান, আবদুল খালেক চেয়ারম্যান, চেয়ারম্যান এহসানুল হক, কাউন্সিলর এম খোরশেদ গনী, আবদুল মান্নান, এম এন এ নাছির, বিএম জসিম, আবু খান প্রমুখ। পটিয়া থানার মোড় থেকে বোয়ালখালী সড়ক ও পটিয়া ডাকবাংলো থেকে হাইদগাঁও সড়ক। এতে ব্যয় হচ্ছে প্রায় ৫৫ কোটি টাকা। এটি বাস্তবায়ন করছে হাসান টেকনো বিল্ডার্স লি:, রানা বিল্ডার্স লি:, ছালেহ আহমদ জেবি লি:, জানা গেছে, পটিয়া সদরের ডাকবাংলো থেকে হাইদগাঁও ইউনিয়নের শেষ পর্যন্ত পাঁচ কিলোমিটার সড়কে প্রশস্তকরণ কাজে ব্যয় ধরা হয়েছে প্রায় ১২ কোটি টাকা। পটিয়া থানার মোড় থেকে বোয়ালখালী পর্যন্ত ১২ কিলোমিটার সড়ক প্রশস্তকরণ কাজে ব্যয় ধরা হয়েছে ৪৯ কোটি চার লাখ টাকা। এসড়কগুলো বর্তমানে ১২ ফুট প্রশস্ত থাকলেও আরো ছয় ফুট নতুন করে প্রশস্ত করা হবে। এছাড়াও ড্রেন, রিটার্নিং ওয়ালও প্রশস্থকরণ কাজের মধ্যে রয়েছে।

এতে এ প্রকল্প ব্যায়ের মধ্যেই দুটি সড়কে ১২টি কালভার্টও নির্মাণ করা হবে বলে সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *