চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

এম মাঈন উদ্দিন মিরসরাই প্রতিনিধি

মিরসরাইয়ে ২৫ কেজি গাঁজা সহ মাদক ব্যবসায়ী আটক

প্রকাশ: ২০১৯-০৪-০৬ ২৩:১৩:৪১ || আপডেট: ২০১৯-০৪-০৬ ২৩:১৩:৪১

মিরসরাই প্রতিনিধি : মিরসরাইয়ে ২৫ কেজি গাঁজা সহ এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৭ এর সদস্যরা। শুক্রবার (৫ এপ্রিল) রাতে গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বারইয়ারহাট পৌরসভা এলাকার খান সিটি সেন্টারে সামনে অভিযান চালিয়ে এগুলো আটক করা হয়। আটককৃত আসামীর নাম মোঃ ফোরকান উদ্দিন রুবেল (২৫)। সে চট্টগ্রাম জেলার হাটহাজারী থানার ফরহাদাবাদ গ্রামের নুরুল আলমের ছেলে। এসময় মাদক বহনে ব্যবহৃত মাইক্রোবাসটি (চট্ট মেট্রো-চ-১১-৪৫৪৬) জব্দ করা হয়।

র‌্যাব-৭ এর সহকারী পরিচালক মিডিয়া মোঃ জুনায়েদ জাহেদী জানান, কতিপয় মাদক ব্যবসায়ী কুমিল্লা জেলার সীমান্তবর্তী এলাকা হতে একটি মাইক্রোবাস যোগে বিপুল পরিমাণ মাদকদ্রব্য নিয়ে চট্টগ্রামের দিকে আসছে; এমন গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বারইয়ারহাট পৌরসভা এলাকার খান সিটি সেন্টারে সামনে অভিযান চালানো হয়। এ সময় কুমিল্লা হতে চট্টগ্রামের দিকে আসা একটি মাইক্রোবাসের গতিবিধি সন্দেহজনক মনে হলে র‌্যাব সদস্যরা মাইক্রোবাসটিকে থামানোর সংকেত দিলে মাদক ব্যবসায়ী মাইক্রোবাসটি না থামিয়ে দ্রুত গতিতে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব সদস্যরা ধাওয়া করে গাড়ীটি আটক করে।

পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীকে জিজ্ঞাসাবাদ করে মাইক্রোবাসের ভিতরে অভিনব কায়দায় লুকানো অবস্থায় ২৫ কেজি গাঁজা উদ্ধারসহ উক্ত মাইক্রোবাসটি জব্দ করা হয়। গ্রেফতারকৃত আসামীকে জিজ্ঞাসাবাদে জানা যায়, সে দীর্ঘদিন যাবত বিভিন্ন সীমান্তবর্তী এলাকা হতে মাদকদ্রব্য ক্রয় করে পরবর্তীতে উক্ত মাদকদ্রব্য চট্টগ্রাম, কক্সাজারসহ দেশের বিভিন্ন অঞ্চলের মাদক ব্যবসায়ীদের কাছে বিক্রয় করে আসছে। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ০২ লক্ষ ৫০ হাজার টাকা এবং জব্দকৃত মাইক্রোবাসের আনুমানিক মূল্য ২০ লক্ষ টাকা। গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মালামাল সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য জোরারগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *