চট্টগ্রাম, , শনিবার, ৭ ডিসেম্বর ২০১৯

প্রদীপ শীল রাউজান প্রতিনিধি

সপ্তসুর সংগীত বিদ্যানিকেতনের পঞ্চাদশ বর্ষপূর্তি সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রকাশ: ২০১৯-০৪-০৬ ২৩:১৮:৫৩ || আপডেট: ২০১৯-০৪-০৬ ২৩:১৮:৫৩

প্রদীপ শীল, রাউজান: সপ্তসুর সংগীত বিদ্যানিকেতনের পঞ্চাদশ বর্ষপূর্তি ও বার্ষিক পুরুস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। ৬ এপ্রিল সকালে থেকে সন্ধ্যা পষর্ন্ত রাউজান ব্যারিস্টার সুরেশ বিদ্যায়তনে এই উপলক্ষে নানা কর্মসূচী পালন করে ঐতিহ্যবাহী সাংস্কৃতিক এই সংগঠন। আলোচনা সভা, সাংস্কৃতিক প্রতিযোগিতা, পুরুস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাউজান পৌরসভার প্যানেল মেয়র উপজেলা যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ।

সপ্তসুর সংগীত বিদ্যানিকেতনের পরিচালক বাসু কুমার শীলের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ব্যারিস্টার সুরেশ বিদ্যায়তনের প্রধান শিক্ষক অশোক কুমার সরকার, সিনিয়র শিক্ষক রনজিত কুমার দে, মধ্য রাউজান সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিন্টু রুদ্র পাল, রাউজান সাংবাদিক কল্যাণ সমিতির সভাপতি প্রদীপ শীল। সাধারণ সম্পাদক সন্জয় তালুকদারের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সংগীত শিল্পি অরুন পালিত, সদিপ দত্ত, অরুন নাথ প্রমূখ। প্রধান অতিথি বলেন, সংগীত শুধু গান নয়, এটি একটি সাধনার মাধ্যাম। যত বেশি সংগীত চর্চা হবে, তত বেশি মানুষ তার মনের খোরাক খুঁজে পাবে। তিনি বলেন, শুদ্ধ উচ্চারণে সংগীতের বিকাশ ঘটাতে পারলে বিকৃত সংগীত চিরতরে বিদায় নেবে।

সপ্তসুর সংগীত বিদ্যানিকেতন সাংস্কৃতিক মনন সুর-ছন্দ কোমলমতি শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে দিতে কাজ করছে। আগামীতেও সুন্দর মনের মানূষ সৃষ্টি করবে গানের স্বরলিপি ছড়িয়ে দেয়ার মাধ্যমে। আলেঅচনা সভা শেষে সাংস্কৃতিক প্রতিযোগিতায় অংশ নেয় সত্তর জন্য শিশু শিল্পীকে স্বীকৃতি সনদ ও পুরুস্কার তুলে দেন প্রধান অতিথি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *