চট্টগ্রাম, , মঙ্গলবার, ২ মার্চ ২০২১

নূর হোসেন মামুন , কাপ্তাই প্রতিনিধি :

ভ্রাম্যমান আদালতের অভিযান কাপ্তাইয়ে মেয়াদোর্ত্তীণ পণ্য ধ্বংস, বিভিন্ন দোকানীকে জরিমানা

প্রকাশ: ২০১৯-০৪-২৫ ২৩:১৪:৩৫ || আপডেট: ২০১৯-০৪-২৬ ০০:৩৫:১৩

 নূর হোসেন মামুন, কাপ্তাই- কাপ্তাইয়ের বড়ইছড়ি ও নতুন বাজার এলাকার কয়েকটি খাবার দোকান, মুদি দোকান, ফ্রুট্স এর দোকানে অপরিচ্ছন্নতা, মেয়াদোত্তীর্ণ খাদ্য দ্রব্য রাখা সহ স্থানীয় একটি ডায়াগনস্টিক সেন্টারের অনিয়মের দায়ে ভ্রাম্যমান আদালতে এসব দোকানীকে সর্বমোট ১৫ হাজার ৫০০টাকা জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে এই অভিযান পরিচালনা করেন কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আশ্রাফ আহমেদ রাসেল।

এসময় তিনি রমজানকে কেন্দ্র করে যেনো কোন দ্রব্যের বাজার মুল্যের চেয়ে অতিরিক্ত মুল্য ক্রেতা থেকে নেওয়া না হয় সেই বিষয়ে দোকানীদের উদ্ভুদ্ধ করেন। এছাড়া সব সময় মূল্য তালিকা দোকানের দৃশ্যমান স্থানে টাঙিয়ে রাখার নির্দেশ প্রদান করেন। পরে নতুন বাজার বণিক কল্যান সমবায় সমিতি লি. এর অফিসে রমজানে সকল পণ্যের অতিরিক্ত মূল্য নিয়ন্ত্রণ বিষয়ে ব্যবসায়ী ও কমিটির নেতৃবৃন্দের উপস্থিতিতে একটি সভা অনুষ্ঠিত হয়েছে। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর মো. ইলিয়াছ, নতুন বাজার বণিক কল্যান সমবায় সমিতি লি. এর সভাপতি বাবু সাগর চক্রবর্ত্তী, স্থানীয় ইউপি সদস্য মো. সজিবুর রহমান, কাপ্তাই প্রেস ক্লাবের অর্থ সম্পাদক নূর হোসেন মামুন, কাপ্তাই থানা পুলিশ সহ আরও অনেকে।

কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আশ্রাফ আহমেদ রাসেল এই প্রতিনিধিকে বলেন, নতুন বাজার ও বড়ইছড়ি বাজারের বিভিন্ন দোকনে মেয়াদোত্তীর্ণ খাদ্য দ্রব্য পাওয়া গিয়েছে। এসব দ্রব্য সামগ্রী আমরা জব্দ করে ধ্বংস করেছি। পাশাপাশি উক্ত দোকানীদের ভ্রাম্যমান আদালতে জরিমানার আওতায় এনেছি। বাজার কমিটির নেতৃবৃন্দদের উপস্থিতিতে আমরা চেষ্টা করেছি বাজারের সকল ব্যবসায়ীকে রমজানকে কেন্দ্র করে নেয্য মূল্যে দ্রব্য সামগ্রী যেনো বিক্রয় করে তার দিকে উদ্ভুদ্ধ করছে। এই ক্ষেত্রে তারা আমাদের কথায় স্বায় দিয়েছে। বাজার ঘুরে বিভিন্ন দোকানেও মুল্য তালিকাও আজ পর্যবেক্ষণ করেছি। তবে কেউ যদি রমজানকে কেন্দ্র করে ক্রেতাদের ঠকিয়ে থাকে তাহলে আমরা তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *