চট্টগ্রাম, , শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

শংকর চৌধুরী খাগড়াছড়ি জেলা প্রতিনিধি

সড়কের ওপর বিএনপির ইফতার মাহফিল : পুলিশি বাধার অভিযোগ ওয়াদুদ ভূঁইয়ার

প্রকাশ: ২০১৯-০৫-২৭ ০২:৪৮:৪০ || আপডেট: ২০১৯-০৫-২৭ ০২:৪৮:৪০

খাগড়াছড়ি,প্রতিনিধি : খাগড়াছড়িতে সড়কের ওপর ইফতার মাহফিল করেছে জেলা বিএনপি। জেলাশহরে বিএনপি’র পূর্ব-নির্ধারিত স্থানে ইফতার মাহফিলে পুলিশ বাধা দিয়েছে বলে অভিযোগ করেছেন, খাগড়াছড়ি জেলা বিএনপি’র সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূঁইয়া। রোববার বিকেলে ইফতার মাহফিল শেষে তিনি সাংবাদিকদের কাছে এ অভিযোগ করেন। তিনি বলেন, নিয়ম অনুযায়ী লিখিতভাবে খাগড়াছড়ি টাউন হল এবং হলের সামনের প্রাঙ্গন ব্যবহারের অনুমতি পাবার পরও পুলিশ আকস্মিক দুপুর ২টার দিকে উর্ধ্বতন কর্তৃপক্ষের অজুহাত দেখিয়ে স্থান পরিবর্তন করতে বাধ্য করে।

ওয়াদুদ ভূঁইয়া ক্ষোভ প্রকাশ করে বলেন, শনিবার রাতভর কষ্ট করে নেতাকর্মীরা মঞ্চ থেকে শুরু করে সাজসজ্জা শেষ করেন। অথচ পুলিশ একটি ঠুনকো যুক্তিতে ইফতার মাহফিলের মাত্র চার ঘন্টা আগে আমাদের সবকিছু পন্ড করে দিয়েছে। এটি রাজনৈতিক-গণতান্ত্রিক শিষ্ঠাচার বর্হিভূত এবং চরম ঘৃনিত অপরাধ। এজন্য তিনি সরকারি দলের খাগড়াছড়ি জেলার শীর্ষ নেতৃবৃন্দকেও অভিযুক্ত করেন। তবে সব বাধা অতিক্রম করেও শেষতক বিপুল নেতাকর্মীর উপস্থিতিতে জেলা শহরের বিএনপি অধ্যুষিত কলাবাগান এলাকার মূল সড়কেই শান্তিপূর্নভাবে ইফতার মাহফিল শেষ হয়।

ইফতার মাহফিলে সাবেক সাংসদ ওয়াদুদ ভূইয়া ছাড়াও জেলা বিএনপি’র সহ-সভাপতি আবু ইউসুফ চৌধুরী ও কংচাইরী মাস্টার, সাধারণ সম্পাদক এম. এন. আফসার, যুগ্ম-সম্পাদক সাবেক রামগড় উপজেলা চেয়ারম্যান শহীদুল ইসলাম ভূঁইয়া ফরহাদ, এড. আব্দুল মালেক মিন্টু ও অনিমেষ চাকমা রিংকু, সাংগঠনিক সম্পাদক আব্দুর রব রাজা, জেলা যুবদলের সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিলসহ বিএনপির বিভিন্ন সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

ইফতার মাহফিলে বাধা দানের বিষয়ে খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাহাদাত হোসেন টিটো জানান, বিএনপি’র ইফতার মাহফিলের মঞ্চ তৈরী করার নামে ব্যানার দিয়ে তাঁরা জাতির জনকসহ জাতীয় চার নেতার আবক্ষ মূর্তিকে ঢেকে দেয়ায় আওয়ামী লীগের পক্ষ থেকে বিষয়টি নিয়ে অভিযোগ করা হয়। তখন তাঁদেরকে টাউন হলের ভেতরে ইফতার মাহফিল করার অনুরোধ করা হলেও তা না শুনে তাঁরা কলাবাগান মূল সড়কেই ইফতার মাহফিল সম্পন্ন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *