চট্টগ্রাম, , সোমবার, ২৪ ফেব্রুয়ারি ২০২০

অধীর বড়ুয়া বোয়ালখালী প্রতিনিধি

বোয়ালখালীর শ্রেষ্ট শিক্ষক মোঃ ফারুক ইসলাম সরকারী সফরে ফিলিপাইন যাচ্ছেন

প্রকাশ: ২০১৯-০৫-২৯ ২৩:৫৭:২৮ || আপডেট: ২০১৯-০৫-২৯ ২৩:৫৭:২৮

বোয়ালখালী প্রতিনিধিঃ আধুনিক স্কুল ম্যানেজমেন্ট অনুশীলন’ বিষয়ে গবেষণা সফরে বাংলাদেশ থেকে অংশ নিতে চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার দক্ষিণ কড়লডেঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মো.ফারুক ইসলাম মানিক ফিলিপাইন যাচ্ছেন। সরকারি এ সফরে যোগ দিতে তিনি আগামী ৯ জুন ফিলিপাইনের উদ্দেশ্যে যাত্রা করবেন।

আগামী ১০জুন থেকে ১৬ জুন ফিলিপাইনে আয়োজিত ‘আধুনিক স্কুল ম্যানেজমেন্ট অনুশীলন’ এ অংশ নেবেন এবং ১৭ জুন তার দেশে ফেরার কথা রয়েছে। এ সফরে দেশের ২৫ জন শিক্ষক অংশ নিচ্ছেন বলে প্রাথমিক ও গণ শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব নাজমা শেখ স্বাক্ষরিত এক আদেশে এ তথ্য জানা গেছে। চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার দক্ষিণ কড়লডেঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে ২০১২ সালের ৫ সেপ্টেম্বর যোগদান করেন মো. ফারুক ইসলাম। তিনি ইতোপূর্বে উপজেলা পর্যায়ে এবং ২০১৭ সালে চট্টগ্রাম জেলার শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হন। বোয়ালখালী উপজেলার পূর্ব গোমদণ্ডী বহদ্দারপাড়া রুহুল আমিনের বাড়ির পিতা মো. নুরুল ইসলাম ও মাতা আয়েশা বেগমের ৩ ছেলে ও এক মেয়ের মধ্যে ফারুক ইসলাম বড়। তিনি লেখালেখি জগতেও অনন্য ভূমিকা পালন করছেন। শিক্ষক ফারুক ইসলাম মানিক বলেন, ‘সরকারের উদ্যোগে এ ধরণের প্রশিক্ষণে অর্জিত জ্ঞান দেশের কল্যাণে কাজে লাগাবেন শিক্ষক সমাজ।’ বর্তমান সরকারের এ মহতী উদ্যোগ সার্থক ও সফলের জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন তিনি।

এদিকে তার এ অর্জনে বোয়ালখালী প্রেসক্লাব, বৌদ্ধবার্তা মুখপত্র, বোয়ালখালী সম্মিলিত বৌদ্ধ পরিষদ, মধ্যম শাকপুরা লালের বাড়ীস্থ লেখক-কীর্তনশিল্পী- ডাকপরিদর্শক সঞ্জীব চন্দ্র বড়ুয়া স্মৃতি পরিষদ নেতৃবৃন্দ পৃথক পৃথক বিবৃতিতে সরকারের সংশ্লিষ্ট দপ্তরকে ধন্যবাদ জানিয়ে তাকে অভিনন্দন জ্ঞাপন করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *