চট্টগ্রাম, , মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

শংকর চৌধুরী খাগড়াছড়ি জেলা প্রতিনিধি

জেনে নিন খাগড়াছড়িতে কখন কোথায় ঈদের জামাত

প্রকাশ: ২০১৯-০৬-০৪ ১৫:৩৩:৪৫ || আপডেট: ২০১৯-০৬-০৪ ১৫:৩৩:৪৫

খাগড়াছড়ি,প্রতিনিধি : সৌদি আরবে পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা যাওয়ার পর,মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতসহ বাংলাদেশেও কিছু জেলায় মুসলমানদের অন্যতম ধর্মীয় উৎসব পবিত্র ঈদ-উল-ফিতর অনুষ্ঠিত হয়েছে। পাহাড়ী জনপদ পার্বত্য জেলা খাগড়াছড়িতে আগামীকাল পবিত্র ঈদ-উল-ফিতর উদযাপনের সম্ভাবনা। জেলা প্রশাসক মো: শহিদুল ইসলাম জানান,যেহেতু সৌদি আরবসহ বাংলাদেশের কিছু জেলায় আজ মঙ্গলবার পবিত্র ঈদ-উল-ফিতর উদযাপিত হচ্ছে, সেক্ষেত্রে কাল বুধবার খাগড়াছড়িতে পবিত্র ঈদ-উল-ফিতর উদযাপন হওয়ার সম্ভাবনা বেশি। তবে, আজ বিকেলে জেলা প্রশাসক কার্যালয়ে চাঁদ দেখা কমিটির সভা রয়েছে চাঁদ দেখা গেলে জানিয়ে দেয়া হবে।

পবিত্র ঈদ-উল-ফিতর ২০১৯ খ্রি: শান্তিপুর্ণ ও আনন্দঘন পরিবেশে উদযাপনের লক্ষে খাগড়াছড়ি জেলা প্রশাসক বিভিন্ন কর্মসূচি গ্রহন করেছে। ঈদের দিন সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি-বেসরকারি ভবনে সঠিক মাপের ও রঙের জাতীয় পতাকা উত্তোলন এবং সূর্যাস্তের সাথে সাথে জাতীয় পতাকা নামানো। জাতীয় পতাকা ছেঁড়া, বিবর্ণ ও ফ্যাকাশে পতাকা উত্তোলন করা যাবে না। জাতীয় পতাকার প্রতি যথাযথ সম্মান প্রদর্শন পূর্বক নিয়ম অনুয়ায়ী উত্তোলন করতে হবে। সঠিকভাবে জাতীয় পতাকা উত্তোলন বিষয়ে গঠিত কমিটি মনিটরিং করবে। এছাড়া খাগড়াছড়ির সকল শিশু সদন, হাসপাতাল, এতিমখানা ও জেলা কারাগারে ঈদের দিন উন্নতমানের খাবার পরিবেশন করা হবে বলে জানান জেলা প্রশাসক। জেনে নিন খাগড়াছড়িতে কখন কোথায় ঈদের জামাত।

সকাল ৮.৩০ টায় কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হবে। তবে,প্রাকৃতিক দুর্যোগের কারণে কেন্দ্রীয় ঈদগাহে জামাত করা সম্ভব না হলে,সেক্ষেত্রে-খাগড়াছড়ি কেন্দ্রীয় শাহী জামে মসজিদে প্রথম জামাত সকাল ৮.৩০ টায় ও দ্বিতীয় জামাত সকাল ৯টায় এবং কালেক্টরেট জামে মসজিদে সকাল ৯টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে। কেন্দ্রীয় জামাত ছাড়াও জেলা সদরের বিভিন্ন জামে মসজিদে ঈদের জামাতের সময়সূচি। সকাল ৭.৪৫ টায় সদর উপজেলা জামে মসজিদে, সকাল ৮ টায় নতুন পুলিশ লাইন, খেজুর বাগান, কারাগার, সিঙ্গিনালা জামে মসজিদে। সকাল ৮.৪৫ টায় পুরাতন পুলিশ লাইন, হাসপাতাল, এ.পি.বি.এন, বায়তুন নুর, শান্তিনগর, গারাঙ্গীয়া কমপ্লেক্স, মোহাম্মদপুর বাতুল মামুর জামে মসজিদ, গাউছিয়া, শালবাগান কবরস্থান রহমানিয়া ও কদমতলী জামে মসজিদে।

সকাল ৯ টায় শালবাগান, কুমিল্লা টিলা বাস টার্মিনাল, কুমিল্লা টিলা আমবাগান, পূর্ব ইসলামপুর, দক্ষিন গঞ্জপাড়া, উত্তর গঞ্জপাড়া, শব্দমিয়া পাড়া, আর্ত মানব গাউছিয়া, পাক পাঞ্জাতন জামে মসজিদ শালবন ও সকাল ৯.১৫ টায় ইসলামপুর জামে মসজিদে এবং নেন্সী বাজার মসজিদ-ই-বিশ্বঅলি খাজাবাবা ফরিদপুরী (রা:) জামে মসজিদে সকাল ১০ টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে। পবিত্র ঈদ-উল-ফিতর, ১৪৪০ হিজরি সবার জীবনে বয়ে আনুক অনাবিল শান্তি, সম্প্রীতি ও সমৃদ্ধি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *