চট্টগ্রাম, , বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

শংকর চৌধুরী খাগড়াছড়ি জেলা প্রতিনিধি

শিশু ও নারী উন্নয়ন সচেতনতায় : সাংবাদিকদের ভূমিকা অত্যন্ত গুরুত্তপূর্ণ

প্রকাশ: ২০১৯-০৬-১৫ ২১:৪৩:১৪ || আপডেট: ২০১৯-০৬-১৫ ২১:৪৩:১৪

খাগড়াছড়ি,প্রতিনিধি॥

খাগড়াছড়িতে “শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) প্রকল্পের আওতায়” টেলিভিশন সাংবাদিকদের নিয়ে প্রশিক্ষণ কর্মশালা শেষে সনদ বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার ১৩ জুন সকাল ১১টা থেকে খাগড়াছড়ি প্রেসক্লাব হলরুমে জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট তথ্য মন্ত্রণালয়ের আয়োজনে শুরু হওয়া তিন দিনব্যাপী এই প্রশিক্ষণ কর্মশালা শনিবার ১৫ জুন বিকেলে শেষ হয়।

জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট এর প্রোগ্রামার মোহা: আব্দুস সালাম’র সভাপতিত্বে সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সদস্য মংসুইপ্র“ চৌধুরী অপু। বিশেষ অতিথি ছিলেন, জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট সহযোগী পরিচালক রাফিস আহম্মেদ, রিচার্স অফিসার ফাহিম ছিদ্দিকি ও স্থানীয় দৈনিক অরণ্যবার্তা পত্রিকার সম্পাদক জেষ্ঠ্য সাংবাদিক চৌধুরী আতাউর রহমান, প্রেসক্লাব সভাপতি জীতেন বড়–য়া। এসময় প্রেসক্লাবের সহ-সভাপতি জহুরুল আলম, সাধারণ সম্পাদক আবু তাহের মুহাম্মদ, সাবেক সাধারণ সম্পাদক আবু দাউদ ও টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক এইচ এম প্রফুল¬ প্রমূখ উপস্থিত ছিলেন।

এতে খাগড়াছড়ি জেলায় বিভিন্ন টেলিভিশনে কর্মরত মিডিয়াকর্মীরা অংশ নেয়।

বক্তারা বলেন,বর্তমান সরকারের ভিশন বাস্তবায়ন ও ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত করতে গেলে শিশু ও নারী উন্নয়নে সচেতনতামুলক কার্যক্রমে সকলে মিলে কাজ করতে হবে। প্রত্যন্ত এ অঞ্চলের মানুষের জীবনমান উন্নয়নে সাংবাদিকদের ভূমিকা অত্যন্ত গুরুত্তপূর্ণ। তাই সকল সংবাদ কর্মীদের কর্মদক্ষতা বৃদ্ধির মাধ্যমে সকলকে আরো সচেতনতা করে গড়ে তোলা গেলে বাড়বে স্থানীয় শিশু ও নারীর জীবনমান উন্নয়ন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *