চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

শফকত হোসাইন চাটগামী বাঁশখালী প্রতিনিধি

বাঁশখালীর বাহারছড়ায় তুচ্ছ ঘটনা নিয়ে সংঘর্ষে মহিলাসহ আহত ২৫

প্রকাশ: ২০১৯-০৬-২৪ ২১:৫০:৫৭ || আপডেট: ২০১৯-০৬-২৪ ২১:৫০:৫৭

বাঁশখালী প্রতিনিধি :

বাঁশখালী উপজেলার পশ্চিম বাহারছড়া গ্রামের ১নং ওয়ার্ডে আজ (২৪ জুন) সোমবার দুপুরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে মহিলাসহ কমপক্ষে ২৫ জন আহত হয়েছেন। গুরুতর আহত কয়েকজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করার পাশাপাশি অপরাপর আহতদের বাঁশখালী হাসপাতালে ভর্তি করা হয়েছে। স্থানীয় মৃত বদি আহমদের পুত্র আনছার ও আবদুল মতলবের পুত্র আশরফ পক্ষের সাথে এলাকার মৃত হাজী সিরাজুল ইসলামের পুত্র হাজী রেজাউল করিম পক্ষের মধ্যে তুচ্ছ ঘটনা নিয়ে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

সংঘর্ষে আহতরা হলেন- কামাল উদ্দীনের পুত্র সিরাজুল ইসলাম (৩০), মৃত আবদুল হাকিমের পুত্র নুর আহামদ (৪০), মৃত বদি আহমদের পুত্র মোঃ ফরিদ (৪৫), মৃত ফয়েজ আহমদের পুত্র মোঃ জসিম (৩৬), মৃত আজিজ আহমদের পুত্র মোঃ ফোরকান (৩০), মৃত সমশু মিয়ার পুত্র মোঃ শাহ আলম (৪৫), মৃত ছালেহ আহমদের পুত্র নবী হোসেন (৫০), মৃত সাহেব মিয়ার পুত্র জহির আহমদ (৫২), মৃত মীর আহমদের পুত্র আবদুল করিম (৪২), নাগু মিয়ার পুত্র আবু রশীদ (৩৫), নবী হোসেনের পুত্র পারভেজ (১৮), মৃত ফয়েজ আহমদের পুত্র জমশেদ (২৮), মৃত আবদুল মতলবের পুত্র মোঃ ওসমান (৪০), মৃত নুর আহমদের পুত্র আবদুল মালেক (৪৬), আহামদ হোসেনের পুত্র জাহেদুল ইসলাম (২৩), কামাল উদ্দীনের পুত্র মোঃ সোলাইমান (৩৮), মফজল আহমদের পুত্র আবদুর রশীদ (৩০), মৃত সিরাজুল ইসলামের পুত্র রেজাউল করিম (৫৪), আমিনুল হকের পুত্র মৌলভী ফজল কাদের (৪৬), মুন্সি মিয়ার স্ত্রী মোরশেদা বেগম (৩২), মৃত গোলাম রব্বানের পুত্র আবু আহমদ (৬০), মৃত বদি আহমদের পুত্র সৈয়দ মিয়া (৪৬)সহ আহত হয়েছেন অন্তত ২৫ জন।
প্রত্যক্ষদর্শী ও থানা পুলিশ সূত্রে জানা যায়, গত কয়েকদিন আগে স্থানীয় দেওয়ানজী জামে মসজিদ ও ফোরকানিয়া মাদ্রাসার ছাত্র আবদুল মালেকের ছেলে সোহেল ও জেবুল হোসেনের ছেলে নাঈম এর মধ্যে কথা কাটাকাটি ও ঝগড়া হয়। এরই রেশ ধরে আজ সোমবার দুপুরে দুপক্ষের লোকজনের মাঝে প্রথমে উত্তেজনা ও পরে তা সংঘর্ষে রূপ ধারণ করে। সংঘর্ষে উভয় পক্ষের লোকজন দা, কিরিচ, লোহার রড ও দেশীয় অস্ত্রশস্ত্র ব্যবহার করে বলে জানা যায়।
আহত হাজী রেজাউল করিম জানান, ছেলেদের ঝগড়াকে কেন্দ্র করে বিনা উস্কানিতে আনছার ও আশরাফের নেতৃত্বে বসতঘরসহ আমাদের উপর হামলা চালায়। হামলায় বহিরাগত লোকজনও আনছার ও আশরাফের সাথে অংশ নেয়। এ সময় সরলের নুরুল আলমের পুত্র সন্ত্রাসী নবী হোছেন দেশীয় বন্দুক নিয়ে ১ রাউন্ড গুলি করে এলাকায় আতংক সৃষ্টি করে।
সাবেক মেম্বার গিয়াস উদ্দিন জানান, এলাকার কিছু বখাটে ও মাদক সেবীর নেতৃত্বে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটেছে। এতে হাজী রেজাউল করিম পক্ষের অন্তত ২২ জন আহত হয়েছে। অপরপক্ষে ৩ জন আহত হলেও তারাই প্রথমে হামলা করেছে বলে জানান তিনি।
বাঁশখালীর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা. মুনিরা ইয়াছমিন জানান, বাহারছড়ায় সংঘর্ষের ঘটনায় আহত ২৫ জনকে ভর্তিসহ চিকিৎসা দিয়েছি। গুরুতর আহত ৩ জনকে চমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে বলেও জানান ডা. মুনিরা ইয়াছমিন।
বাঁশখালী থানার ওসি (তদন্ত) মো. কামাল উদ্দীন জানান, বাহারছড়ায় সংঘর্ষের খবর পেয়েছি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ ব্যাপারে এখনো কোন পক্ষ থানায় অভিযোগ করেনি। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *