চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

প্রদীপ শীল রাউজান প্রতিনিধি

মুনিরীয়ার কারণে শান্তির রাউজানের পরিবেশ অশান্তিতে

প্রকাশ: ২০১৯-০৭-০৫ ০০:০১:২৬ || আপডেট: ২০১৯-০৭-০৫ ০০:০১:২৬

 প্রদীপ শীল, রাউজানঃ গহিরায় প্রতিবাদ সভায় বক্তারা বলেছেন, কাগতিয়া মাদ্রাসার অধ্যক্ষ পীর মুনির উল্লাহ্ ও তার প্রতিষ্ঠিত সংগঠন মুনিরীয়া যুব তবলীগ কমিটির উগ্রপন্থীদের কারণে আজ শান্তির রাউজানের পরিবেশ অশান্তিতে পরিণত। পীর মুনির উল্লাহ্ ও তার লালিত জঙ্গি সন্ত্রাসীদের হাতে অসংখ্য আলেম ওলামা, মুক্তিযোদ্ধা, আওয়ামীলীগ নেতাসহ নিরহ মানুষের উপরে বিভিন্ন সময় জুলুম নির্যাতন করেছি। রাউজান সদর মুন্সির ঘাটায় নির্মমভাবে হত্যা করেছে ১৪ বছরের শিশু নঈমউদ্দিনকে। মুনির উল্লাহ্ কাগতিয়া মাদ্রাসার নামে দেশ বিদেশ ও ঘরে ঘরে দানকক্স বসিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়ে কাগতিয়া মাইজপাড়া গ্রামে বিদেশি মডেল বিলাসবহুল সাত তলা বাড়ী নির্মাণ গড়ে তুলে। ঈদুল আযহার সময় মুনিরীয়ার সন্ত্রাসীরা কাগতিয়া মাদ্রাসার নামে কোরবানিদের কাছ থেকে কেড়ে নেয় কোরবানি পশুর চামড়াও।

নিরহ মানুষের জায়গা জমি দখলসহ নানান অপকর্মে লিপ্ত রয়েছে মুনির উল্লাহ্। তার এসব অপকর্ম ও জুলুম নির্যাতনের বিরুদ্ধে রাউজানে আড়াই মাস ধরে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন গড়ে তুলেন রাউজানের সর্বস্তরের মানুষ। ৪ জুলাই বৃহস্পতিবার বিকালে রাউজান গহিরা চৌমুহনী চত্বরে অধ্যক্ষ পীর মুনির উল্লাহ্কে গ্রেফতারসহ মুনিরীয়া যুব তবলীগ কমিটির নিষিদ্ধ ঘোষণা দাবীতে রাউজান গহিরার সর্বস্তরের জনসাধারণ ব্যানারে এক বিশাল প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিলে বক্তারা এসব কথা বলেন। রাউজান পৌর কাউন্সিলার কাজী ইকবালের সভাপতিত্বে ও মোঃ এরশাদ খন্দকারের সঞ্চালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি ছিলেন আহলে সুন্নাত ওয়াল জামাত সমন্নয় কমিটির সদস্য সচিব এডভোকেট মোছাহেব উদ্দিন বখতিয়ার।

প্রধান বক্তা ছিলেন আল্লামা আবুল কালাম বয়ানী, বিশেষ বক্তা ছিলেন প্রধান আন্দোলনকারী সমন্বয়ক রাউজান উপজেলা যুব লীগের সভাপতি জমির উদ্দিন পারবেজ । প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন রাউজান উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি আনোয়ারুল ইসলাম, রাউজান পৌর প্যানেল মেয়র আলহাজ্ব বশির উদ্দীন খাঁন, পৌর আওয়ামীলীগের সভাপতি নজরু ইসলাম চৌধুরী , অধ্যক্ষ আল্লামা ইব্রাহীম নঈমী , আল্লামা ইব্রাহীম হানিফী, অধ্যক্ষ ইলিয়াছ নুরী, মাওলানা ইয়াছিন হোসাইন হায়দারী, আওয়ামীলীগ নেতা আলমগীর আলী, জানে আলম জনি , সাইফুর ইসলাম চৌধুরী রানা, জসিম উদ্দিন চৌধুরী, সি আই পি ইয়াছিন চৌধুরী, চেয়ারম্যান বি এম জসিম উদ্দিন হিরু, মুছা আলম খাঁন চৌধুরী, উপজেলা যু্বলীগের যুগ্ম সম্পাদক আহসান হাবিব চৌধুরী, কাজী রাশেদ, লোকমান, আনোয়ার হোসেন, মোঃ মামুন, মোঃ ফরহাদ, মাওলানা এনাম রেজা আল কাদেরী, মাওলানা এরশাদ, উপজেলা ছাত্রলীগের সভাপতি জিল্লুর রহমান মাসুদ, সাধারন সম্পাদক সাখাওয়াত হোসেন পিবলু, ছাত্রলীগ নেতা সায়ফাত খাঁন, শাওন, কাজী মাসুদ রানা, রফিকুল ইসলাম তুষার, মোঃ রায়হান, মোঃ রানা প্রমুখ।

প্রতিবাদ সমাবেশে বক্তারা আরো বলেন- কাগতিয়া মাদ্রাসার অধ্যক্ষ মুনির উল্লাহ্কে মাদ্রাসা থেকে তার অধ্যক্ষ পদ ও মাদ্রাসা পরিচালনা কিমিটিকে ১৫দিনের মধ্যে বাতিল ঘোষণা করে নতুন ভাবে অধ্যক্ষ নিয়োগ দেয়া জন্য ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়ের তদন্ত কমিটির কাছে আহবান জানান। পরে বিক্ষোভ মিছিল বের করে চট্টগ্রাম রাঙামাটি সড়ক প্রদক্ষিণ করে বিক্ষুব্ধ জনতা মুনির উল্লাহ্”র কুশপুত্তলিকা দাহ করা হয় ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *