চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

টানা ভারী বর্ষনে রাঙ্গুনিয়ার নিম্নাঞ্চল প্লাবিত

প্রকাশ: ২০১৯-০৭-১১ ০৭:০৯:২২ || আপডেট: ২০১৯-০৭-১১ ০৭:০৯:২২

 

নিজস্ব সংবাদদাতা : রাঙ্গুনিয়া

কয়েকদিনের ভারি বৃষ্টিপাতে চট্টগ্রামের রাঙ্গুনিয়ার ১৫টি ইউনিয়ন ও পৌর এলাকার নি¤œাঞ্চল প্লাবিত হয়েছে। আভ্যন্তরীন সড়ক ডুবে চলাচল ব্যাহত হচ্ছে। এসব এলাকায় অন্তত ১২০ সড়কের ৮০ স্থান পানির ঢলে ধসে পড়েছে। পাহাড়ী ঢলে পুকুর ডুবে মাছ পানিতে ভেসে গেছে। নদী তীরবর্তী এলাকায় নতুনভাবে ভাঙ্গন শুরু হয়েছে। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে শিলক, পদুয়া, কোদালা, লালানগর, হোছনাবাদ, রাজানগর, ইসলামপুর ও স্বনির্ভর রাঙ্গুনিয়া ইউনিয়নের অন্তত দেড়শত গ্রাম। তবে কিছু কিছু এলাকা পানি নেমে গেছে।
শিলক ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম তালুকদার বলেন, পাহাড়ী ঢল ও টানা বৃষ্টিতে ৫০ টি কাঁচাঘর ক্ষয়ক্ষতি হয়েছে। ভেঙ্গে গেছে অধিকাংশ আভ্যন্তরীন সড়ক। এলাকার প্রায় ১০ টি পুকুরের আনুমানিক ৩০ লক্ষাধিক টাকার মাছ ভেসে গেছে।
পদুয়া ইউপি সদস্য মো. শাহজাহান বলেন, পাহাড়ী ঢলে অন্তত ৮ সড়কের ২০ স্থানে সড়ক ধসে পড়েছে। সড়ক ধসে গিয়ে যোগাযোগ ব্যবস্থার মারাত্বক ব্যাঘাত হচ্ছে।

রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাসুদুর রহমান বলেন, দূর্গত এলাকা পরিদর্শন করেছি। আজ (বুধবার) শিলক , কোদালা ও স্বনির্ভর রাঙ্গুনিয়া ইউনিয়নে গিয়ে ক্ষতিগ্রস্তদের মাঝে চাল বিতরণ করেছি। সরকারি তরফ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারকে প্রাথমিকভাবে ৩০ কেজি করে চাল দেয়া হচ্ছে।

রাঙ্গুনিয়ায়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *