চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

পাহাড় ধস, চাল নিতে গিয়ে বেঁচে গেলেন তাঁরা

প্রকাশ: ২০১৯-০৭-১২ ২৩:৪৬:৪১ || আপডেট: ২০১৯-০৭-১২ ২৩:৪৬:৪১

আব্বাস হোসাইন আফতাব,রাঙ্গুনিয়া :

দূর্গত এলাকার মানুষদের মাঝে চাল বিতরণ হচ্ছে শুনে ইউনিয়ন পরিষদে আসলো সন্তান ও মা। এমন সময় খবর আসলো পাহাড় ধসে কাঁচা টিনের ঘর ভেঙ্গে যায়। প্রাণে রক্ষা পায় পুরো পরিবার। বৃহষ্পতিবার (১১ জুলাই) দুপুর দেড়টার দিকে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার রাজা নগর ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড শফিক টিলা এলাকায় এই পাহাড় ধসের ঘটনা ঘটে।

রাজা নগর ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড ইউপি সদস্য সিরাজুল মওলা বলেন, “ ঝুঁকিপূর্ন এই এলাকা থেকে সবাইকে সরিয়ে নেয়া হয়েছে। ঝুঁকিপূর্ন কয়েকটি পরিবার আশ্রয় কেন্দ্র ও আতœীয় স্বজনের বাড়িতে চলে গেছে। কিন্ত দিনমজুর মো. বাবুল মিয়ার পরিবার এখানে থেকে যায়। বাবুল মিয়া সকালে প্রতিদিনের মতো কাজে বের হন। দুপুরে তাঁর স্ত্রী ও সন্তান নিয়ে ইউনিয়ন পরিষদ ভবনে সরকারি ত্রাণের চাল নিতে যাওয়ার পর পাহাড় ধস হয়। পরে তারা আতœীয়ের বাড়িতে চলে যায়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাসুদুর রহমান বলেন, “ পাহাড় ধসের ঘটনা শুনেছি। তবে ওই ঘরে কেউ ছিলনা। ঝুঁকিপূর্ন এলাকা থেকে সরে যেতে মাইকিং করা হচ্ছে। আমি নিজে গিয়ে তাঁদেরকে সরিয়ে নিচ্ছি। ফায়ার সার্ভিসের লোকজন , স্থানীয় জনপ্রতিনিধিরা ঝুঁকিপূর্ন এলাকা থেকে লোকজন সরাতে কাজ করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *