চট্টগ্রাম, , শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

শফকত হোসাইন চাটগামী বাঁশখালী প্রতিনিধি

বাঁশখালীতে ৩৮ বছর পর আওয়ামীলীগের জায়গা উদ্ধার : সাংবাদিক সম্মেলনে বাঁশখালী পৌরসভার মেয়র

প্রকাশ: ২০১৯-০৮-০১ ২২:৩৭:৩৫ || আপডেট: ২০১৯-০৮-০১ ২২:৩৭:৩৫

শফকত হোসাইন চাটগামী, বাঁশখালী : বাঁশখালী উপজেলা সদরের প্রাণকেন্দ্রে অবস্থিত উপজেলা আওয়ামীলীগের মালিকানাধীন ২৪ শতক জায়গা উদ্ধার করা হয়েছে। গত ৩১ জুলাই উদ্ধার পরবর্তীতে গতকাল (১ আগষ্ট) বৃহস্পতিবার বাঁশখালী পৌরসভার মেয়র ও পৌরসভা আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা সেলিমুল হক চৌধুরী তাঁর কার্য্যালয়ে সাংবাদিক সম্মেলন করেন। বাঁশখালী উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরীর নির্দেশে এ উদ্ধার কাজ চালান বলে তিনি জানান। অপরদিকে তিনি আরও দাবি করেন কোন্দলে জড়িত আওয়ামীলীগের অপর একটি গ্রুপ আওয়ামীলীগের জায়গায় মেয়র মাছ বাজার করছে বলে গুজব ছড়িয়ে উদ্ধার কাজ ব্যাহত করার চেষ্টা করেছিল।
বাঁশখালী পৌরসভার মেয়র ও পৌরসভা আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা সেলিমুল হক চৌধুরী সাংবাদিক সম্মেলনে বলেন, ৩৮ বছর পূর্বে তৎকালীন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ছৈয়দুল হক চৌধুরীর নামে ২৪ শতক জায়গাটি ক্রয় করা হয়।

ওই সময়ের উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও চট্টগ্রাম দক্ষিণ জেলার সাবেক গর্ভনর জাকেরুল হক চৌধুরীর নির্দেশে আমি ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হিসেবে জায়গাটি রক্ষণাবেক্ষণের দায়িত্ব পাই। আমি চাকুরিজনিত কারণে বিদেশে চলে গেলে ওই দায়িত্ব অর্পিত হয় জলদী ইউনিয়নের বীর মুক্তিযোদ্ধা নুরুল কবির চৌধুরীর ওপর। ১৯৯২ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওই জায়গাটি ভিত্তি প্রস্তর স্থাপন করেন। ওই সময় উক্ত আওয়ামীলীগের জায়গায় ২৫ হাজার ইট ক্রয় করে রাখা হয়। মৌখিকভাবে আলী হোসেন নামের এক ব্যক্তিকে মাসিক ভাড়ায় রক্ষণাবেক্ষণের দায়িত্ব দেয়া হয়। দীর্ঘদিনের আওয়ামীলীগের কোন্দলের সুযোগে উক্ত আলী হোসেন জায়গাটিতে বিনা বাধায় ১৯৯১ সাল থেকে নার্সারী ও ফুলের ব্যবসা করে কোটিপতি হয়। উপজেলা সদের তাঁর তিন তলা ভবন ও ২৫ কানি জায়গা রয়েছে। জায়গাটিও বিভিন্নভাবে বিক্রয়ের চেষ্টা করে এবং বিএনপি-জামায়াতের কার্যক্রম চালায়। ওখানে কখনও নৌকার প্রতীকও উঠায়নি।

আলী হোসেনের পরিবারের সবাই জামায়াতকে সমর্থন করে প্রচারণা চালিয়ে আসলে কোন্দলমুখর একটি আওয়ামীলীগ গ্রুপ তাকে প্রশ্রয় দিয়ে আসছিল। এমনকি ওই জায়গাটিতে সে পৌরসভার ৩নং ওয়ার্ডের ছিদ্দিক আহমদের পুত্র শিব্বির আহমদকে উপ-ভাড়াটিয়া দেয়। ১৯৯১ সাল থেকে কোন ধরণের ভাড়া কাউকে দেয়নি। এছাড়া ২৫ হাজার ইটের মধ্যে ২২ হাজার ইট চুরি করে নিয়ে গেছে আছে মাত্র ৩ হাজার। আমি জাতির জনক শেখ মুজিবুর রহমানের আসন্ন ১৫ আগষ্টের জাতীয় শোক দিবস পালনের লক্ষ্যে গত ৩১ জুলাই স্থানীয় সংসদ সদস্যের নির্দেশে জায়গাটি উদ্ধার কাজ চালালে উক্ত আলী হোসেন গুজব ছড়িয়ে দেয় আওয়ামীলীগের জায়গায় মাছ বাজার হচ্ছে। এতে সাময়িক উত্তেজনা হলেও আওয়ামীলীগ নেতা কর্মীরা ভুল বুঝতে পেরেছেন। ভবিষ্যতে উক্ত জায়গায় আওয়ামীলীগের বিভিন্ন সভা, সমাবেশ ও রাজনৈতিক কর্মকান্ড হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *