চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

রফিকুল আলম ফটিকছড়ি প্রতিনিধি

যে সময়ে হাতে কলম খাতা পাঠ্য বই থাকবে,সে সময়ে হাত করা! ছিনতাই জড়িত স্কুল ছাত্র আটক

প্রকাশ: ২০১৯-০৮-০৬ ২৩:৫২:০৫ || আপডেট: ২০১৯-০৮-০৬ ২৩:৫২:০৫

 রফিকুল আলম : যে সময়ে হাতে কলম-খাতা- বই থাকার কথা, সে সময়ে জড়িয়ে পড়ছে অসামাজিক কার্যকলাপে কিছু স্কুল ছাত্র। তাদের এ পরিণতি কেন। তাদের পেছনে থেকে তাদেরকে বিপদগামী কে করতেছে। মরন নেশা ইয়াবা কারা কোমল মতি ছাত্রদের হাতে দিচ্ছে।নেশার টাকা জোগাতে কি ছিনতাই সহ অসমাজিক কাজে ছাত্ররা জড়িয়ে পড়ছে। পরিবারের সকল আশা স্বপ্ন ধূলোয় মিশে যাচ্ছে কেন এসব প্রশ্ন এখন অভিবাবকদের মনে দোল খাচ্ছে। কেন না ফটিকছড়ি পৌরসভার রাঙ্গামাটিয়া চৌমুহনী বাজারের পাশেএক ছিনতাইয়ের ঘটনা ঘটেছে।

গত সোমবার ৫ অাগষ্ট রাত সাড়ে ১০ টায় উক্ত বাজারের পশ্চিম পাশে জমির চৌধুরীর ঘিরা এলাকার অন্ধকার স্থানে সেতুর উপর এ ঘটনা ঘটে। এতে ছিনতাইকারীদের চুরিকাঘাতে ২ ব্যবসায়ী অাহত হয়। এ সময় ছিনতাই করে পালানোর সময় ২ ছাত্রকে জনতা আটক করে। এ সময় ছিনতাইকারীর হাতে পৌরসভার ৪ নং ওয়ার্ডের পূর্ব রাঙ্গামাটিয়া গ্রামের পূর্ব নাথ পাড়ার বাসিন্দা মৃত সাধন নাথের ছেলে চৌমুহনী বাজারের স্বর্ণ ব্যবসায়ী লক্ষণ নাথ (৩০), অপরজন একই এলাকার কৃষ্ণ কমল নাথের ছেলে বিবিরহাট বাজারের কসমেটিকস ব্যবসায়ী শিমুল কান্তি নাথ (৩০) আহত হয়।

স্থানীয়রা আহতদের উদ্ধার করে ফটিকছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করে। ছিনতাইয়ের শিকার অাহত লক্ষণ নাথ বলেন, ‘আমি আর আমার ভাইপু শিমুল নাথ দোকান বন্ধ করে বাড়ী ফিরছিলাম। হঠাৎ পেছন দিক থেকে মুখ বাঁধা অবস্থায় ৮ জন ছিনতাইকারী অামাদের উপর হামলে পরে। এসময় তারা অামাদেরকে চুরিকাঘাত করে অামার গলায় থাকা স্বর্ণের চেইন, পকেটে থাকা নগদ ৪ হাজার ৫ শত টাকা ও অামার ভাইপোর সাথে থাকা নগদ ১০ হাজার টাকা, ২টি এন্ড্রয়েড ফোন, ২ টি নরমাল ফোন, ২ টি এটিএম কার্ড ও মানিব্যাগ চিনিয়ে নেয়। এ সময় অামাদের চিৎকারে স্থানীয় এলাকাবাসী ছুটে এসে ২ ছিনতাইকারীকে অাটক করলেও বাকী ছিনতাইকারীরা পালিয়ে যায়।’ রাত ১১ টার দিকে পুলিশ ঘটনাস্থল থেকে অাটক ২ ছিনতাইকারীদের নিয়ে যায়।

আটককৃতরা হলো, উপজেলার ফটিকছড়ি পৌরসভার ধুরং ভুইয়া পাড়ার বাসিন্দা অাজিজুল হকের ছেলে সারদিল (১৬), অপরজন ধুরং এলাকার বাসিন্দা কবির অাহমদের ছেলে মুরাদ (১৬)। আটক দু’জনই ফটিকছড়ি সরকারী করোনেশন অাদর্শ উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র। এ ব্যাপারে ফটিকছড়ি থানার সেকন্ড অফিসার এস.আই সঞ্জয় ঘোষ বলেন, ২ ছিনতাইকারীকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। তদন্ত করে পরবর্তী অাইনগত ব্যবস্থা নেয়া হবে। তবে এ ঘটনায় জড়িতরা সবাই ছাত্র।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *