চট্টগ্রাম, , শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯

জাহেদুল হক আনোয়ারা প্রতিনিধি

আনোয়ারায় ৪ ডেঙ্গু রোগী শনাক্ত

প্রকাশ: ২০১৯-০৮-১৫ ২৩:৩২:১১ || আপডেট: ২০১৯-০৮-১৫ ২৩:৩২:১১

আনোয়ারা প্রতিনিধি :
ঈদের আগে-পরে আনোয়ারায় চারজন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নেওয়া এ চারজনের মধ্যে তিনজন গত রবিবার বাড়ি ফিরে গেছেন। অপরজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে রেফার করা হলেও সেখানে ভর্তি না করায় গতকাল বৃহস্পতিবার আনোয়ারা হাসপাতালে ভর্তি করা হয়।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে,প্রচন্ড জ¦র নিয়ে রোগীরা হাসপাতালে আসলে তাদের ডেঙ্গু রোগী কি না তা পরীক্ষা করা হয়। পরীক্ষার পর আক্রান্ত রোগীদের ডেঙ্গু সেলে ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছে। গত ১৫ দিনে শনাক্ত হওয়া চারজনের মধ্যে তিনজনই রাজধানী ঢাকা থেকে আক্রান্ত হয়ে এ হাসপাতালে চিকিৎসা নিতে এসেছেন। অপরজন ডেঙ্গু আক্রান্ত হওয়ার আগে বান্দরবন ছিলেন। তারমধ্যে চিকিৎসা নিয়ে তিনজন বাড়ি ফিরলেও বর্তমানে একজন ডেঙ্গু রোগী হাসপাতালে চিকিৎসাধীন আছে।
গত ২৯ জুলাই থেকে গতকাল বৃহস্পতিবার বিকাল পর্যন্ত শনাক্ত হওয়া ডেঙ্গু রোগীরা হলেন,উপজেলার পীরখাইন গ্রামের শফিকুল ইসলামের স্ত্রী হাসিনা বেগম (৪১),গুয়াপঞ্চক গ্রামের আবুল কাসেমের ছেলে মোহাম্মদ শাহেদ (৩১),দুধকুমড়া গ্রামের মোহাম্মদ মিয়ার ছেলে মোহাম্মদ সেলিম (৩৭) ও আনোয়ারা সদরের মোহাম্মদ ইব্রাহিমের স্ত্রী জান্নাতুন নুর (৩২)।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.আবু জাহিদ মোহাম্মদ সাইফউদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেন,ইতিমধ্যে চারজন ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়েছে। তারমধ্যে তিনজন চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *