চট্টগ্রাম, , শনিবার, ১৩ এপ্রিল ২০২৪

হিল্লোল দত্ত আলীকদম, বান্দরবান প্রতিনিধি

আলীকদমে উপজেলা প্রশাসন ও আ’লীগের উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত

প্রকাশ: ২০১৯-০৮-১৫ ১৯:৫৩:৪৮ || আপডেট: ২০১৯-০৮-১৫ ১৯:৫৩:৪৮

 

হিল্লোল দত্ত, আলীকদম প্রতিনিধি: 

বান্দরবানের আলীকদমে নানা কর্মসূচির মধ্য দিয়ে উপজেলা প্রশাসনের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে শোক র‌্যালি, আলোচনা সভা, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে অর্ধনমিত জাতীয় পতাকা উত্তোলন, সকল ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়।

বৃহস্পতিবার সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন, মোনাজাত ও শোক র‌্যালির মধ্য দিয়ে দিবসের কার্যক্রম শুরু হয়। র‌্যালিতে উপজেলা প্রশাসন, আওয়ামী লীগের অঙ্গ-সংগঠন, সাংবাদিক, এনজিও কর্মী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্র-ছাত্রীবৃন্দ অংশ নেয়। র‌্যালিটি আলীকদম বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়।
আলীকদম উপজেলা নির্বাহী অফিসার মোঃ সায়েদ ইকবালের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলীকদম উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আবুল কালাম। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আলীকদম থানার অফিসার্স ইনচার্জ কাজী রকিব উদ্দিন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শিরিনা আক্তার, ভাইস চেয়ারম্যান কফিল উদ্দিন, আলীকদম থানার পরিদর্শক (তদন্ত) মনির হোসেন,উপজেলা আওয়ামীলীগের সভাপতি মংব্রাচিং মার্মা, আলীকদম প্রেসক্লাবের সভাপতি হাসান মাহমুদ, সাধারণ সম্পাদক দীপু তঞ্চঙ্গ্যা।
এছাড়া আলোচনায় বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, বিভিন্ন সরকারী দপ্তরের সরকারী কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।
এ সময় বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের অংশগ্রহনে চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরন করা হয়।

উপজেলা আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ, ছাত্রলীগের উদ্যোগেও যথাযথ ভাবগাম্ভীর্যের সাথে বিভিন্ন কর্মসূচি পালন করে দিবসটি উদযাপন করা হয়।

এছাড়াও উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে দারিদ্র মানুষের মাঝে বিশাল কাঙ্গালী ভোজের আয়োজন করা হয়। শতশত মানুষ কাঙ্গালী ভোজে অংশ নেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *