চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

মোঃ জয়নাল আবেদীন টুক্কু নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি

বাইশারী-গর্জনিয়া সড়ক সংস্কারের দাবীতে বিশাল মানববন্ধন

প্রকাশ: ২০১৯-০৮-১৬ ২১:২৮:১৬ || আপডেট: ২০১৯-০৮-১৬ ২১:২৮:১৬

 মোঃ জয়নাল আবেদীন টুক্কুঃ বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ও কক্সবাজারের রামু উপজেলার গর্জনিয়া সংযোগ সড়ক সংস্কারের দাবীতে বৃহত্তর থিমছড়ি সামাজিক উন্নয়ন ফোরামের ব্যানারে বিশাল মানববন্ধন করেছে। এতে কলেজ, বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীসহ অসংখ্য মানুষ অংশ নেন। শুক্রবার (১৬ আগষ্ট) বিকাল ৩ টায় থিমছড়িস্থ গর্জনিয়া-বাইশারী সড়কে অনুষ্ঠিত হয় এ মানববন্ধন। এসময় উক্ত সড়কে চলাচলকারী ও এলাকার শতশত লোকজন বিভিন্ন প্ল্যাকার্ড নিয়ে বড়বিল থেকে বটতলী পর্যন্ত ৮ কিলোমিটার সড়কে বেশ কয়েকটি স্থানে এ মানববন্ধন করেন এলাকাবাসী ও শিক্ষার্থীরা।

মানববন্ধন শেষে সড়কটি সংস্কারের দাবী জানিয়ে বক্তব্য রাখেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র রবিউল আলম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মুনিরুল আলম, লুকমান হাকিম, এডভোকেট আনোয়ারুল হাকিম আরাফাত, স্থানীয় মেম্বার কবির আহমদ, সমাজসেবক মোঃ আলী সওদাগর ও সেলিম উল্লাহ কালু প্রমূখ। এ সময় বক্তারা বলেন, নাইক্ষ্যংছড়ির বাইশারীর ৭০ হাজার মানুষ এখন ডাকাত ও পাহাড়ি সন্ত্রাসীদের হাতে জিম্মি। ইদগড়-ইদগাঁও সড়কে অপহরণ বানিজ্য পুনরায় শুরু হওয়ায় এ অবস্থার সৃষ্টি হয়। সে কারণে বাইশারীর মানুষ গর্জনিয়ার সড়কটি ব্যবহার করে আসছেন। বাইশারী ইউনিয়নের লোকজন উপজেলা সদরে যাওয়ার একমাত্র সড়ক এটি। কিন্তু এ সড়কটির অভিভাবকহীন দেখার ককেউ নেই। গর্জনিয়ার নির্বাচিত চেয়ারম্যান থাকেন কক্সবাজারে। আসেন তার সময় মতো। কিন্তু সড়কটিতে পুকুরসম কয়েকশত গর্ত।

গত ২ মাস ধরে এ সড়কে টমটম,রিক্সা ও ছোট আকারের গাড়ি চলাচল বন্ধ।ফলে শত শত মোটর সাইকেল, টমটম ও রিক্সা চালকরা এখন বেকার সময় পার করছেন। এসব কারণে শিক্ষার্থীরা পথে পথে মানববন্ধন করতে বাধ্য হলো। তাদের দাবী দ্রুত এ সড়কটি সংস্কার করা হোক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *