চট্টগ্রাম, , সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯

এম মাঈন উদ্দিন মিরসরাই প্রতিনিধি

স্বপ্নতরী-৭১ এর উদ্যােগে জাতীয় শোক দিবস উপলক্ষে ফ্রি ব্লাড গ্রুপিং, থ্যালাসেমিয়া প্রতিরোধ, রক্তদান সচেতনতামূলক ক্যাম্পেইন

প্রকাশ: ২০১৯-০৮-১৭ ২৩:৪৪:৪২ || আপডেট: ২০১৯-০৮-১৭ ২৩:৪৪:৪২

মিরসরাই প্রতিনিধি : সামাজিক, সেচ্ছাসেবী, সেবামূলক ও রক্তদান এর সংগঠন স্বপ্নতরী-৭১ এর আয়োজনে ও স্বপ্নতরী-৭১ এর দাতা সদস্য মোঃ সাইদুল ইসলাম খান এর সহযোগিতায় মিরসরাইয়ের বাণিজ্যিক কেন্দ্র মিঠাছরা বাজারে অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও উনার পরিবারের নিহত সদস্যদের প্রতি শ্রদ্ধা জানিয়ে অনুৃৃষ্ঠানের সূচনাপর্বে সবাই কালো ব্যাচ দারণ করে এক মিনিট নীরবতা পালন করেন।

এরপর শুরু হয় বিনামূল্যে রক্তের গ্রুপিং যাতে সাধারণ জনতা, ব্যবসায়ীমহল ও স্কুল-কলেজ-মাদ্রসা-ভার্সিটির শিক্ষার্থী সহ সর্বমোট ২৬৮ জনের রক্তের গ্রুপিং চেক। এবং মিঠাছরা বাজারে সর্বস্তরের ব্যবসায়ীবৃন্দ, মিঠাছরা উচ্চ বিদ্যালয়, মাদ্রসার শিক্ষক, শিক্ষার্থী সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ এবং বিভিন্ন সামাজিক, সেচ্ছাসেবী সংগঠনের মাঝে একহাজার রক্তদান ও থ্যালাসেমিয়া প্রতিরোধের বার্তা সংবলিত লিফলেট বিতরণ করা হয়। সাথে-সাথে সর্বস্তরের মানুষকে রক্তদানে উৎসাহ প্রদান, মরণব্যাধি থ্যালাসেমিয়া নির্মূল, গর্ভবতী মায়েদের জন্য আগ থেকে রক্তদাতা তৈরি করা ও সেচ্ছায় রক্তদানের আহবান ছড়িয়ে দিতে আকর্ষণীয় স্লোগানে লিখিত নানান রঙের ব্যানার, ফেস্টুন প্রদর্শন ও ফটোসেসন করা হয়। যার মাধ্যেমে সোশ্যাল মিডিয়ায় খু্ব সহজে লক্ষ-লক্ষ মানুষকে সেচ্ছায় রক্তদানে সচেতনতা সৃষ্টি করছে।

উক্ত অনুষ্ঠান পরিচালনা করেন স্বপ্নতরী-৭১ এর প্রতিষ্ঠাতা ও সভাপতি খান মোহাম্মদ মোস্তফা ও সার্বিক পরিচালনায় ছিলেন ব্লাড ম্যানেজার আরফাতের জামান রাজু। এবং সংগঠনের ৫০ জন নিবেদিত সেচ্ছাসেবক। উক্ত অনুষ্ঠানে বিভিন্ন প্রতিষ্ঠান, মিঠাছরা বাজার কমিটি, সামাজিক, সেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধিবৃন্দ উপস্থিত হন। এর মাঝে ছিলেন। লিও ক্লাব অফ চিটাগাং নিউ সিটি, হিতকরী, ঝংকার সংঙ্ঘ, রক্তের বন্ধনে মিরসরাই, সীতাকুণ্ড ব্লাড ডোনেট গ্রুপ, বাটারফ্লাই ব্লাড সেলজার, সেবা আধুনিক হাসপাতাল, মিঠাছরা উচ্চ বিদ্যালয় ও মাদ্রসা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *