চট্টগ্রাম, , সোমবার, ২৪ ফেব্রুয়ারি ২০২০

নীরব জসীম ডেস্ক কন্ট্রিবিউটর

আগামী পাঁচ বছরে ৯০ শতাংশ সরকারি সেবা অনলাইনে দেওয়া হবে : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী

প্রকাশ: ২০১৯-০৮-২৩ ১১:৫৬:৪৪ || আপডেট: ২০১৯-০৮-২৩ ১১:৫৬:৪৪

নিউজ ডেস্ক : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ বলেছেন, দশ বছর আগে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা ছিল ৫৬ লাখ। বর্তমানে ইন্টারনেট ব্যবহারকারী সংখ্যা বেড়ে প্রায় সাড়ে ৯ কোটিতে পৌঁছেছে এবং আগামী পাঁচ বছরে দেশে শতভাগ ইন্টারনেট সেবা নিশ্চিত হবে।

প্রতিমন্ত্রী গতকাল বৃহস্পতিবার ধানমন্ডি অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুলের সমাবর্তন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। তিনি নৈতিকতা ও সততার ওপর ভিত্তি করে শিক্ষার্থীদের আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবিলায় নিজেদের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলার আহ্বান জানান। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ সূত্রে এ তথ্য জানা গেছে।

সরকারের বিভিন্ন কার্যক্রম তুলে ধরে প্রতিমন্ত্রী বলেন, গত দশ বছরে তথ্যপ্রযুক্তি খাতে দশ লাখ কর্মসংস্থান হয়েছে। আগামী পাঁচ বছরে আরও দশ লাখ কর্মসংস্থান হবে। আগে ইন্টারনেটের দাম বেশি হওয়ায় মানুষ ইন্টারনেট ব্যবহার করতে পারত না। বর্তমান সরকার ইন্টারনেটের দাম কমিয়ে সাধারণ মানুষের নাগালের মধ্যে এনেছে। সারা দেশে দ্রুতগতির ইন্টারনেট সেবা নিশ্চিত করতে ইউনিয়ন পর্যায়ে ফাইবার অপটিক্যাল কেবল স্থাপন করা হচ্ছে।

জুনাইদ আহমেদ বলেন, আগামী পাঁচ বছরে ৯০ শতাংশ সরকারি সেবা অনলাইনে দেওয়া হবে এবং প্রায় দুই হাজার নতুন সেবা অনলাইনে চালু করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *