চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

নীরব জসীম ডেস্ক কন্ট্রিবিউটর

জেলা প্রশাসক যখন শিক্ষক!

প্রকাশ: ২০১৯-০৮-২৩ ১১:৪৫:১৫ || আপডেট: ২০১৯-০৮-২৩ ১১:৪৫:১৫

নিউজ ডেস্ক : সীতাকুণ্ড উপজেলার একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পাঠদান করেছেন জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন। বৃহস্পতিবার (২২ আগস্ট) দুপুরে সীতাকুণ্ড উপজেলা সদর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রায় ঘণ্টাখানেক শিক্ষার্থীদের গণিত বিষয়ে পাঠদান করেন তিনি।

বিদ্যালয় সূত্রে জানা গেছে, মানসম্পন্ন প্রাথমিক শিক্ষার প্রয়োজনীয়তা সম্পর্কে সচেতনতা বাড়াতে সীতাকুণ্ড উপজেলা প্রশাসন আয়োজিত একটি অভিভাবক সমাবেশে যোগ দেন জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন। সমাবেশ শেষে পাশের উপজেলা সদর সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে যান তিনি।

বিদ্যালয় পরিদর্শনের সময় হঠাৎ চতুর্থ শ্রেণিতে ঢুকে পড়েন জেলা প্রশাসক। চক ও ডাস্টার নিয়ে ব্ল্যাকবোর্ডে ছোট ছোট অঙ্ক কষেন তিনি। এক পার্যায়ে শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, তোমরা কেউ এসব অঙ্কের সমাধান করতে পারবে? শিক্ষার্থীদের পক্ষ থেকে মেলে সমাধানও।

এরপর প্রায় ঘণ্টাখানেক ওই প্রাথমিক বিদ্যালয়ে গণিত বিষয়ে পাঠদান করেন তিনি। ভালো পড়াশোনা করতে উৎসাহিত করেন বিদ্যালয়ের খুদে শিক্ষার্থীদের।

পরিদর্শন শেষে বিদ্যালয় প্রাঙ্গণ পরিষ্কার পরিচ্ছন্ন এবং বিদ্যালয়ের সম্পদ সংরক্ষণের জন্য বিদ্যালয় কর্তৃপক্ষকে নির্দেশনা দেন জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *