চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

চন্দনাইশে নিরাপদ অভিবাসন বিষয়ে স্কুল পর্যায়ে সাংস্কৃতিক প্রতিযোগিতা ও আলোচনা সভা

প্রকাশ: ২০১৯-০৯-২৪ ০০:৩২:৩৪ || আপডেট: ২০১৯-০৯-২৪ ০০:৩২:৪৫

মো. নুরুল আলম,চন্দনাইশ(চট্টগ্রাম) প্রতিনিধি :

চট্টগ্রামে চন্দনাইশ উপজেলায় নিরাপদ অভিবাসন ও মানব পাচার বিষয়ে ২৩সেপ্টেম্বর (সোমবার) হাশিমপুর মনির আহম্মদ কামাল উদ্দিন উচ্চ বিদ্যালয়ে উন্নয়ন সংগঠন কারিতাসের উদ্যোগে আলোচনা সভা ও সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করা হয়। জনসচেতনতা বৃদ্ধির অংশ হিসেবে ৬ষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় রচনা ও সাধারণ জ্ঞান প্রতিযোগিতা, উপস্থিত বক্তৃতা, গান এবং নাটিকা।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক নোমান শরিফের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চন্দনাইশ উপজেলার নির্বাহী কর্মকর্তা আ.ন. ম বদরুদ্দোজা।
বিশেষ অতিথি ছিলেন চন্দনাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেশব চক্রবর্তী,এনজিও সভাপতি ও পিপিএস’র নির্বাহী পরিচালক মো. নুরুল হক চৌধুরী, এডিশনাল পিপি ও সাংবাদিক মো. দেলোয়ার হোসেন।

বক্তব্য দেন সাংবাদিক মো. নুরুল আলম, সাংবাদিক কমরুদ্দীন, কারিতাসের মাঠ কর্মকর্তা মহিউদ্দিন, কারিতাস নিরাপদ অভিবাসন প্রকল্পের কর্মকর্তা (এআইএসসি) ফ্যাসিলিটেটর মি. পেট্রিক গোমেজ, প্রকল্প এনিমেটর শাহাদাত হোসাইন, ডলি প্র্ু মার্মা, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য নজরুল ইসলাম, রহিমুন্নেছা,শিক্ষক স্বপন কুমার দাশ, বাবু দীপক কান্তি দস্তিদার, ফরিদুল ইসলাম ও মোমিনুল হক প্রমুখ।

বক্তারা বলেন, সচেতন ও দক্ষ জনশক্তি নিরাপদ অভিবাসনকে ত্বরান্বিত করতে পারে। নিরাপদ অভিবাসন বিষয়ে সর্বস্তরে সচেতনতা সৃষ্টি করতে পারলে মানবপাচার রোধ করা সম্ভব।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *