চট্টগ্রাম, , বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

admin

চন্দনাইশে গ্রাহক সেবায় চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-১’র উঠান বৈঠক

প্রকাশ: ২০১৯-০৯-২৫ ২৩:৫০:৩৪ || আপডেট: ২০১৯-০৯-২৫ ২৩:৫৯:১৯

মো.নুরুল আলম, চন্দনাইশ (চট্টগ্রাম) প্রতিনিধি:

বিদ্যুৎ চুরি, অবৈধ লাইন, দুর্নীতি এবং গ্রাহক হয়রানি প্রতিরোধে চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-১ চন্দনাইশ জোনাল অফিসের আয়োজনে গ্রাহক সেবায় পল্লী বিদ্যুতের ‘উঠান বৈঠক’ নামে এক ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছে। উঠান বৈঠকে বিদ্যুৎ গ্রাহকেরা তাদের সমস্যাগুলো তুলে ধরেন এবং সমাধানের আশ্বাস পান।

গত কয়েক দিন থেকে চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর কর্মকর্তা কর্মচারীরা গ্রাহকদের সচেতন করতে উপজেলার বিভিন্ন গ্রামে গ্রাহকদের বাড়ি বাড়ি গিয়ে উঠান বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে উপস্থিত গ্রাহকদের উঠান বৈঠকের প্রতিপাদ্য বিষয় ছিল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষে মুজিব বর্ষকে সামনে রেখে গ্রাহকদের বিশেষ সেবা দেওয়া।

নামমাত্র মূল্যে দ্রুত সময়ের মধ্যে নতুন মিটার সংযোগ দেওয়া, চন্দনাইশে বিদ্যুৎ অবস্থা লোডশেডিং, লো ভোল্টেজ কমানোর জন্য নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সুবিধা দিতে, বিদ্যুৎ চুরি, অবৈধ লাইন, দুর্নীতি, দালাল প্রতিরোধ এবং লাইনের আশপাশে গাছ ও ডাল পালা কাটায় গ্রাহকদের সহযোগিতা চাওয়া হয় এবং গ্রাহকদের কাছ থেকে বিভিন্ন অভিযোগ ও পরামর্শ গ্রহণ করা হয়।

এ ছাড়া বিদ্যুৎ ব্যবহারকালে অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা প্রতিরোধ কীভাবে করা যাবে আলোচনা হয় তা নিয়েও। বৈঠকে বিদ্যুৎ গ্রাহকেরা তাদের সমস্যাগুলো তুলে ধরেন। পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তারা সমস্যা সমাধানের আশ্বাস দেন। এ উঠান বৈঠক নিয়মিত আয়োজনের দাবি জানান স্থানীয় লোকজন।

গ্রাহকদের উত্থাপিত অভিযোগ দ্রুত সমাধানের আশ্বাস দেওয়া হয়। উঠান বৈঠকে অংশগ্রহণকারী এলাকাবাসী সরাসরি কর্মকর্তাদের সঙ্গে কথা বলা ও অভিযোগ জানাতে পেরে বেশ আনন্দিত। পল্লী বিদ্যুতের এই কার্যক্রমকে সাধুবাদ জানিয়েছেন স্থানীয় এলাকাবাসী।

চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর চন্দনাইশ জোনাল অফিসের ডিজিএম প্রকৌশলী মো. রফিকুল ইসলাম জানান, গ্রাহক সেবায় পল্লী বিদ্যুতের উঠান বৈঠক পল্লী বিদ্যুতায়ন কার্যক্রমে একটি নতুন উদ্ভাবনী উদ্যোগ।এ উদ্যোগ উপজেলার প্রত্যেকটি গ্রামে চলবে বলে জানান। বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) মঈন উদ্দিনের দিকনির্দেশনা মোতাবেক সারা দেশে এ কার্যক্রম চলছে।

চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-১ চন্দনাইশ জোনাল অফিসের প্রতি সপ্তাহে গ্রাহকদের সঙ্গে সরাসরি উঠান বৈঠক আয়োজন করবে এবং এ কার্যক্রম মুজিব বর্ষব্যাপী অব্যাহত থাকবে। এ কার্যক্রমের ফলে গ্রাহকদের সঙ্গে অফিসের সম্পর্কের উন্নয়ন ঘটবে।

উঠান বৈঠকে উপস্থিত ছিলেন চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর চন্দনাইশ জোনাল অফিসের ডিজিএম প্রকৌশলী মো. রফিকুল ইসলামসহ পল্লী বিদ্যুতের কর্মকর্তা-কর্মচারী এবং স্থানীয় লোকজন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *