চট্টগ্রাম, , শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

জাহেদুল হক আনোয়ারা প্রতিনিধি

আনোয়ারায় বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের গল্প শোনালেন মুক্তিযোদ্ধারা

প্রকাশ: ২০১৯-০৯-২৬ ২২:৫৮:৪৬ || আপডেট: ২০১৯-০৯-২৬ ২২:৫৮:৫২

আনোয়ারা প্রতিনিধি :

আনোয়ারায় ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধকে জানি’ শীর্ষক সাক্ষাৎকারে মুক্তিযুদ্ধের গল্প শোনালেন রণাঙ্গনের মুক্তিযোদ্ধারা। গতকাল বৃহষ্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার বরুমচড়া শহীদ বশরুজ্জমান উচ্চ বিদ্যালয়ের শহীদ মিনার চত্বরে শিক্ষার্থীদের গল্প শোনানো হয়।


নতুন প্রজন্মের মধ্যে মুক্তিযুদ্ধের চেতনাকে জাগ্রত করতে বিদ্যালয় কর্তৃপক্ষের আয়োজনে মুক্তিযুদ্ধের গল্প শোনান তিন মুক্তিযোদ্ধা শামসুল ইসলাম,এস এম নুরুল আমিন ও বশির আহমেদ। বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমিরুজ্জমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা একাডেমিক সুপারভাইজার আ ন ম নাজমুল উলা। বক্তব্য দেন আবু মুছা চৌধুরী,মাহবুবুল আলম চৌধুরী ও শহীদ মুক্তিযোদ্ধার সন্তান ছাবের আহমদ।
মুক্তিযোদ্ধারা শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের ইতিহাস,রণাঙ্গন,শহীদ মুক্তিযোদ্ধাসহ মুক্তিযোদ্ধা পরিবারের ওপর হানাদার ও স্বাধীনতা বিরোধীদের বর্বর নির্যাতনের বিষয়টি তুলে ধরেন। তারা স্বাধীনতা বিরোধী অপশক্তির বিষয়ে সব সময় সচেতন থাকার আহবান জানান।


মুক্তিযোদ্ধারা বলেন,বাংলাদেশ,বঙ্গবন্ধু আর মুক্তিযুদ্ধ এই শব্দ তিনটি মূলত সমার্থক। এই তিনটির যেকোনো একটিকে আলাদা করার কোনো সুযোগ নেই। এ সময় বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ সম্পর্কে শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন মুক্তিযোদ্ধারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *