চট্টগ্রাম, , বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

শংকর চৌধুরী খাগড়াছড়ি জেলা প্রতিনিধি

দুর্গাপূজা উপলক্ষে : সনাতন সমাজ কল্যাণ পরিষদের ব্যতিক্রম উদ্যোগ

প্রকাশ: ২০১৯-০৯-২৮ ২০:২৮:১৮ || আপডেট: ২০১৯-০৯-২৮ ২০:২৮:২৬

শংকর চৌধুরী,খাগড়াছড়ি :

খাগড়াছড়িতে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে ব্যতিক্রম উদ্যোগ গ্রহন করেছে, সনাতন সমাজ কল্যাণ পরিষদ সদর উপজেলা কমিটি। প্রতিবছরের ন্যায় এ বছরও সংগঠনটির উদ্যোগে গরিব অসহায় মানুষের মাঝে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা এবং চশমা ও ঔষধ বিতরণ করা হয়েছে।

শনিবার ২৮ সেপ্টেম্বর সকালে জেলা শহরের প্রাচীন বিদ্যাপীঠ শিশু সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে দিনব্যাপী এ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন, জেলার সিভিল সার্জন ডাঃ মো: ইদ্রিস মিঞা। সনাতন সমাজ কল্যাণ পরিষদ সদর উপজেলা কমিটির সভাপতি সুজিত দাশ’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, খাগড়াছড়ির জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ^াস।

বিশেষ অতিথি ছিলেন, বিশিষ্ট সমাজ সেবক ও সনাতন সমাজ কল্যাণ পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সজল বরণ সেন, চট্টগ্রাম লায়ন্স চক্ষু হাসপাতালের বিশেষজ্ঞ ডাঃ সোমেন তালুকদার, খাগড়াছড়ি পৌরসভার ৮নং ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র পরিমল দেবনাথ। এতে বক্তব্য রাখেন, সংগঠনটির সদর উপজেলা কমিটির সাধারণ সম্পাদক সুমন আচার্যী, বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা বাস্তবায়ন কমিটির আহবায়ক সুভাষ দাশ ও সদস্য সচিব উত্তম দে রনি প্রমূখ।

বক্তারা বলেন, বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা এবং চশমা ও ঔষধ বিতরণ একটি মহৎ কাজ। এ ধরণের অসাম্প্রদায়ীক সেবামুলক কার্যক্রমের মাধ্যমে সমাজ এগিয়ে যাবে। এ ধরনের মহৎ উদ্যোগ অব্যাহত থাকলে গরীব অসহায় মানুষ উপকৃত হবে। আগামীতেও এ ধরণের সেবামুলক কার্যক্রম অব্যাহত থাকবে বলে প্রত্যাশা করেন বক্তারা। এসময়, প্রধান অতিথি নবাগত জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ^াসকে সম্মাননা ক্রেষ্ট প্রধান করেন, সনাতন সমাজ কল্যাণ পরিষদ সদর উপজেলা কমিটির নেতৃবৃন্দ। পরে, প্রধান ও বিশেষ অতিথিবৃন্দ বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা এবং চশমা ও ঔষধ বিতরণ কার্যক্রম ঘুরে দেখেন।

চট্টগ্রাম লায়ন্স চক্ষু হাসপাতালের সহযোগিতায় হাসপাতালটির বিশেষজ্ঞ ডাঃ সোমেন তালুকদারের নেতৃত্বে ১৫ জন চিকিৎসক এতে অংশ নেয়। সকাল থেকে বিভিন্ন জাতিগোষ্ঠীর প্রায় ৫ শতাদিক রোগীকে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা এবং চশমা ও ঔষধ বিতরণ করা হয়। এছাড়াও খাগড়াছড়ি মেডিকেল সেন্টার ও খাগড়াছড়ি ব্লাড ডোনারস্ এসোসিয়েশন (কেবিডিএ) সহযোগিতায় বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয় ও ডায়াবেটিস পরীক্ষা করাসহ অন্যান্য রোগেরও সহায়তা প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *