চট্টগ্রাম, , সোমবার, ১৪ অক্টোবর ২০১৯

admin

হাবের মতবিনিময় সভা

প্রকাশ: ২০১৯-১০-০১ ১৬:০৭:০৮ || আপডেট: ২০১৯-১০-০১ ১৬:০৭:১৭

“২০২০ সনের হজ্ব ব্যবস্থাপনা উন্নয়নকল্পে করণীয়” শীর্ষক এক মতবিনিময় সভা অনুষ্টিত হয়। হজ্ব এজেন্সিজ এসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) এর উদ্যোগে গত ২৮ সেপ্টেম্বর আগ্রাবাদস্থ একটি রেস্টুরেন্টে
এ সভা অনুষ্ঠিত হয়েছে।

হাবের কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব ও চট্টগ্রাম জোনের সচিব মাহমুদুল হক পিয়ারুর সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন হাবের কেন্দ্রীয় ভাইস – প্রেসিডেন্ট ও চট্টগ্রাম জোনের চেয়ারম্যান মোহাম্মদ শাহ আলম ।

মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন হজ এজেন্সিজ এসোসিয়েশন অব বাংলাদেশ এর প্রেসিডেন্ট এম শাহাদাত হোসাইন তসলিম। বিশেষ অতিথি ছিলেন হাবের মহাসচিব ফারুক আহমদ সরদার।

অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন মেয়র হজ্জ কাফেলার পরিচালক খোরশেদ আলম সুজন, হাবের কেন্দ্রীয় ভাইস- প্রেসিডেন্ট মোহাম্মদ ইয়াকুব সারাফতী, ঢাকা জোনের চেয়ারম্যান এসএম ইব্রাহীম, হাবের কেন্দ্রীয় অর্থ-সম্পাদক মোহাম্মদ মুজাহিদ, কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব ফজলুল হক, সিলেট জোনের চেয়ারম্যান মোতাহার হোসেন ও সিলেট জোনের সচিব জহিরুল কবির চৌধুরী (শিরু) প্রমুখ।

মতবিনিময় সভায় ২০১৯ সালের হজ্জ ব্যবস্থাপনা সুষ্টুভাবে সম্পন্ন হওয়ায় প্রধানমন্ত্রীর সম্মাননা প্রাপ্তিতে হাব নেতৃবৃন্দ শোকরিয়া জ্ঞাপন করেন। ২০২০ সালে চট্টগ্রামের হজ্জ এজেন্সিদের মতামতের ভিত্তিতে সকল এয়ারলাইন্সকে উন্মুক্ত করা, হাজীদের কম সময়ে হজ্জ করিয়ে নিয়ে আসা, এবং আই বি এন , মোয়াছাচা জুনুবে এশিয়া ট্রান্সপোর্ট সহ যাবতীয় সমস্ত বিষয়ে দাবি-দাওয়ার বিষয়ে প্রধান অতিথি হাবের প্রেসিডেন্টকে অবগত করা হয় এবং তিনি যথাযথ উদ্যোগ গ্রহণ করবেন বলে মতবিনিময় সভায় জানান।

হজ ব্যবস্থাপনার আধুনিকায়ন, ই হজ ব্যবস্থাপনা, পরিবর্তিত পরিস্থিতিতে ওমরাহ ব্যবস্থাপনায় করণীয়, হজ এজেন্সির জন্য সউদি সরকার কর্তৃক আইএটিএ বাধ্যতামূলক করা, হজযাত্রীদের জন্য বিমান পরিবহন ব্যবস্থাপনা, এয়ারলাইন্সের সেবা, থার্ড কেরিয়ার চালু করা, মিনা আরাফা মুজদালিফায় সেবার মানোন্নয়ন, মদিনার আদিল্লা অফিসের সেবা , হজযাত্রীদের প্রাক নিবন্ধন ও নিবন্ধনসহ হজ ২০২০ সম্পর্কে করণীয় সকল বিষয়ে বিষদ আলোচনা হয়।-বিজ্ঞপ্তি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *