চট্টগ্রাম, , শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

admin

পেঁয়াজের দাম নিয়ন্ত্রণ করতে রাঙ্গুনিয়ায় অভিযান, ১ লাখ ৩০ হাজার টাকা জরিমানা

প্রকাশ: ২০১৯-১০-০২ ২৩:৪০:৩৫ || আপডেট: ২০১৯-১০-০২ ২৩:৪০:৪৩

প্রতিনিধি, রাঙ্গুনিয়া,চট্টগ্রাম :
পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় দ্বিতীয় দিনের মতো অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত। গতকাল বুধবার (২ অক্টোবর) সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত এই অভিযানে বিভিন্ন খুচরা ব্যবসায়ীকে ১ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করে ।

আদালতের নির্বাহী হাকিম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাসুদুর রহমান এই অভিযান চালিয়েছেন। অভিযানে সহযোগিতা করেন সহকারী কমিশনার (ভূমি) পূর্বিতা চাকমা, স্বাস্থ্য পরিদর্শক (স্যানিটারী ইন্সপেক্টর) আবুল হোসেনসহ থানার একদল পুলিশ।


ইউএনও মো. মাসুদুর রহমান বলেন, “ ৫২ টাকা দামে পেঁয়াজ কিনে খুচরা বাজারে ১০০-১২০ টাকা দামে বিক্রির অভিযোগে দ্বিতীয় দিনের মতো অভিযান চালানো হয়। উপজেলার সরফভাটা ক্ষেত্রবাজার, মরিয়মনগর চৌমুহনী, চন্দ্রঘোনা লিচুবাগান, দোভাষীবাজার ও দক্ষিণ রাজানগর ইউনিয়নের ধামাইরহাট বাজারে এই অভিযান চালানো হয়।

অভিযানে পেঁয়াজের ক্রয়মূল্যে চেয়ে দ্বিগুন দামে বিক্রি, ক্রয় ভাউচার দেখাতে না পারা, মূল্য তালিকা প্রদর্শন না করাসহ বিভিন্ন অভিযোগে এসব বাজারে ভোক্তা অধিকার আইনে ১ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় বাজারের অন্যান্য ব্যবসায়ীদেরও ভোক্তা অধিকার আইন সম্পর্কে জানিয়ে শতর্ক করে দেওয়া হয়েছে।

মঙ্গলবার প্রথম দিনের অভিযানে উপজেলার শান্তিরহাট, গোচরা ও রোয়াজারহাট বাজারে অভিযান চালিয়ে একই অভিযোগে ১৫টি দোকানে ৯৫ হাজার টাকা ও একটি পেঁয়াজের গুদামে ৪০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *